ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

রাঙামাটিতে প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২১
রাঙামাটিতে প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ শুরু রাঙামাটিতে প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ শুরু

রাঙামাটি: আসন্ন ১৪ ফেব্রুয়ারি রাঙামাটি পৌরসভা নির্বাচনে দায়িত্ব পাওয়া প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার এবং পোলিং অফিসারদের দুইদিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।

মঙ্গলবার (০৯ ফেব্রুয়ারি) সকালে জেলা শহরের রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ে জেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয় ।

জেলা নির্বাচন কর্মকর্তা ও সিনিয়র রিটানিং অফিসার মো. শফিকুর রহমান বলেন, সকালে জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ প্রশিক্ষণ কার্যক্রমের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করে গেছেন। রাঙামাটি পৌরসভা নির্বাচনে ৩১টি কেন্দ্রের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এই জন্য নির্বাচনে ৩১জন প্রিজাইডিং অফিসার, ২০১জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ৪০২ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, নির্বাচনে পাঁচ মেয়র প্রার্থী, সাধারণ কাউন্সিলর পদে ৪১জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ১৯জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৩১টি কেন্দ্রের মাধ্যমে ৬২ হাজার ৯১৩ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে ৩৪ হাজার ২৫২ জন পুরুষ ভোটার এবং ২৮ হাজার ৬৭১ জন নারী ভোটার রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২১
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa