ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

সরিষাবাড়ী ও বরুড়ায় স্থগিত কেন্দ্রের ভোট ১৪ ফেব্রুয়ারি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২১
সরিষাবাড়ী ও বরুড়ায় স্থগিত কেন্দ্রের ভোট ১৪ ফেব্রুয়ারি

ঢাকা: জামালপুরের সরিষাবাড়ী ও কুমিল্লার বরুড়া পৌরসভা নির্বাচনের স্থগিত দু’টি কেন্দ্রের ভোটগ্রহণ আগামী ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।
 
সোমবার (৮ ফেব্রুয়ারি) পুনর্ভোটের তারিখ দু’টি পৃথক পত্রের মাধ্যমে রিটার্নিং কর্মকর্তাদের জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান।

সরিষড়াবাড়ী পৌর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার গোলাম মোস্তফাকে পাঠানো চিঠিতে উল্লেখ করা হয়েছে, সুরিষাবাড়ী পৌরসভার সাধারণ নির্বাচনে ৪নম্বর সরিষাবাড়ী আরইউটি উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে ১নম্বর সংরক্ষিত কাউন্সিলর ও ২নম্বর সাধারণ কাউন্সিলর পদে ব্যালট পেপারের মাধ্যমে আগামী ১৪ ফেব্রুয়ারি পুনর্ভোটগ্রহণের জন্য নির্দেশনা দিয়েছে ইসি।

বরুড়া পৌর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোহা. জাহাঙ্গীর হোসেনকে পাঠানো চিঠিতে উল্লেখ করা হয়েছে, বরুড়া পৌরসভা সাধারণ নির্বাচনে ১৬ নম্বর দেওড়া আজগরিয়া দাখিল মাদরাসা ভোটকেন্দ্রে ৮ নম্বর সাধারণ কাউন্সিলর পদে ব্যালট পেপারের মাধ্যমে ১৪ ফেব্রুয়ারি পুনর্ভোটগ্রহণের জন্য নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন।
 
গত ৩০ জানুয়ারি সরিষাবাড়ী ও বরুড়া পৌরসভায় সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনী অনিয়মের কারণে ওই দুই কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন। আগামী ১৪ ফেব্রুয়ারি চতুর্থ ধাপের ৫৬টি পৌরসভার সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। আর পঞ্চমধাপে ৩১ টি পৌরসভায় ২৮ ফেব্রুয়ারি ভোট নেবে ইসি।

২০২০ সালের ২৮ ডিসেম্বর প্রথম ধাপে ২৪টি পৌরসভায় সাধারণ নির্বাচন অনুষ্ঠানের মধ্যদিয়ে দেশের পৌরসভাগুলো ভোটগ্রহণ শুরু করে ইসি। এরপর দ্বিতীয় ধাপে ১৬ জানুয়ারি ৬১ পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২১
ইইউডি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa