ঢাকা, শুক্রবার, ৩ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

নির্বাচন ও ইসি

চসিকে নির্বাচিত প্রার্থীদের নাম-ঠিকানার গেজেট প্রকাশ ইসির 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২১
চসিকে নির্বাচিত প্রার্থীদের নাম-ঠিকানার গেজেট প্রকাশ ইসির 

ঢাকা: চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনে নির্বাচিত প্রার্থীদের নাম ও ঠিকানা সম্বলিত গেজেট প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)।  

সোমবার (১ ফেব্রুয়ারি) ইসির উপসচিব (চলতি দায়িত্ব) মো. মিজানুর রহমানের স্বাক্ষরিত এ গেজেট প্রকাশ করা হয়।

 

গেজেটে বলা হয়, ৩১ জানুয়ারি (রোববার) বাংলাদেশ গেজেটের অতিরিক্ত সংখ্যায় প্রকাশিত চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র, সংরক্ষিত আসনের কাউন্সিলর এবং সাধারণ আসনের কাউন্সিলর (৩১ নম্বর সাধারণ আসনের কাউন্সিলর পদ ব্যতিত) পদে নির্বাচনে নির্বাচিত প্রার্থীদের নাম ও ঠিকানা সম্বলিত গেজেটের ৫০ কপি প্রয়োজনীয় কার্য ব্যবস্থা গ্রহণের নিমিত্তে প্রেরণ করা হয়েছে।  

এতে আরও বলা হয়, আদালতের কোনো স্থগিতাদেশ অথবা আইনগত কোনো জটিলতা না থাকলে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণপূর্বক নির্বাচন কমিশন সচিবালয়কে অবহিত করণের জন্য অনুরোধ করা হলো। এছাড়া গেজেট বিজ্ঞপ্তির স্বীকারপত্র দেওয়ার জন্যও অনুরোধ করা হলো।  

এর আগে, গত বছরের ১৬ ফেব্রুয়ারি চট্টগ্রাম সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী একই বছরের ২৯ মার্চ চট্টগ্রাম সিটিতে ভোটগ্রহণ হওয়ারও কথা ছিল। করোনা ভাইরাসের কারণে নির্বাচনের এক সপ্তাহ আগে গত ২১ মার্চ প্রথম দফায় চট্টগ্রাম সিটি নির্বাচন স্থগিত করা হয়। দ্বিতীয় দফায় ১৪ জুলাই পুনরায় চসিক নির্বাচন স্থগিত করা হয়। এই সময়ে চসিকের প্রশাসক হিসাবে নিয়োগ দেওয়া হয় নগর আওয়ামী লীগের সহ সভাপতি খোরশেদ আলম সুজনকে। প্রশাসকের মেয়াদের শেষ পর্যায়ে ২৭ জানুয়ারি ভোটের নতুন তারিখ নির্ধারণ করে ইসি। ২০১৫ সালের ২৮ এপ্রিল চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ করেছিল ইসি। এ সিটির মেয়াদ শেষ হয়েছিল ২০২০ সালের ৫ আগস্ট।  

বাংলাদেশ সময়: ১৩৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২১
এমআইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa