ঢাকা, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

নির্বাচন ও ইসি

পৌর নির্বাচন: ৩য় ধাপে ভোট পড়েছে ৭০ দশমিক ৪২ শতাংশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২১
পৌর নির্বাচন: ৩য় ধাপে ভোট পড়েছে ৭০ দশমিক ৪২ শতাংশ

ঢাকা: তৃতীয় ধাপে ৬৩টি পৌরসভার ভোটে ৭০ দশমিক ৪২ শতাংশ ভোট পড়েছে। এ নির্বাচনে ভোটার ছিলেন ১৯ লাখ ৮ হাজার ৬১৫ জন।

সবচেয়ে কম ভোট পড়েছে মৌলভীবাজার পৌরসভায়। সেখানে ভোট পড়ার হার ৪১ দশমিক ৮৭ শতাংশ। আর সবচেয়ে বেশি ভোট পড়েছে নওগাঁর ধামইরহাটে। সেখানে ভোট পড়েছে ৯২ দশমিক ১৪ শতাংশ।
 
রোববার (৩১ জানুয়ারি) নির্বাচন কমিশনের যুগ্ম সচিব ও পরিচালক (জনসংযোগ) এসএম আসাদুজ্জামান এ তথ্য জানান।  

কোন পৌরসভায় কে কে জয়ী হয়ছেন তারও একটি তালিকা দেন তিনি।  

তৃতীয় ধাপে সবগুলো পৌরসভায় ভোটগ্রহণ হবে ব্যালট পেপারের মাধ্যমে।

নির্বাচন কমিশন (ইসি) সূত্র জানায়, ৬৩টি পৌরসভায় ২২৯ জন মেয়র পদে, সংরক্ষিত কাউন্সিলর পদে ৭৫৫ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২ হাজার ৩৬০ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। মোট প্রতিদ্বন্দ্বিতা করেন ৩ হাজার ৩৪৪ জন প্রার্থী। তৃতীয় ধাপে ৩৭ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করেছেন।  

কুমিল্লার লাকসাম, বাগেরহাটের মোরেলগঞ্জ এবং গোপালগঞ্জের টুঙ্গিপাড়া– এই পৌরসভায় মেয়র পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করেছেন। এছাড়া নয়জন সংরক্ষিত কাউন্সিলর পদে এবং ২৫ জন সাধারণ কাউন্সিলর পদেও প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন। দেশের ৩২৯টি পৌরসভার মধ্যে প্রথম ধাপে ২৪টি পৌরসভায় ইভিএমে ভোট হয় ২৮ ডিসেম্বর। দ্বিতীয় ধাপে ৬০টি পৌরসভায় ভোট হয় ১৬ জানুয়ারি। চতুর্থ ধাপে ৫৬টি পৌরসভার ভোট ১৪ ফেব্রুয়ারি এবং পঞ্চম ধাপে ৩১টি পৌরসভায় ভোট হবে ২৮ ফেব্রুয়ারি।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২১
এমআইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa