ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

কিশোরগঞ্জ পৌরসভার মেয়র আ.লীগের পারভেজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২১
কিশোরগঞ্জ পৌরসভার মেয়র আ.লীগের পারভেজ মো. পারভেজ মিয়া

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জ পৌরসভায় দ্বিতীয় ধাপের নির্বাচনে স্থগিত হওয়া কেন্দ্রে ভোটগ্রহণ শেষে পাওয়া ফলাফলে আওয়ামী লীগের মো. পারভেজ মিয়া নৌকা প্রতীক নিয়ে ২১ হাজার ৮২৪ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন।  

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির হাজী মো. ইসরাইল মিয়া ধানের শীষ প্রতীকে পেয়েছেন ২০ হাজার ৯৫৪ ভোট।

 

স্থগিত ওয়ালী নেওয়াজ খান কলেজ পূর্ব তিনতলা ভবন কেন্দ্রে আওয়ামী লীগের মেয়র প্রার্থী মো. পারভেজ মিয়া (নৌকা) ৯০২ ভোট এবং বিএনপির মেয়র প্রার্থী হাজী মো. ইসরাইল মিয়া (ধানের শীষ) ৫১৬ ভোট পেয়েছেন।

শনিবার (৩০ জানুয়ারি) ভোট গণনা শেষে কেন্দ্র থেকে প্রিজাইডিং অফিসার নূর মোহাম্মদ বদরুজ্জামান তালুকদারের সাক্ষরিত প্রাপ্ত ফলাফলে এ ভোটের হিসাব পাওয়া যায়।  

গত ১৬ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে মেয়র পদে বেসরকারি প্রাথমিক ফলাফলে মোট ২৮টি কেন্দ্রের মধ্যে ২৭টি কেন্দ্রে আওয়ামী লীগ প্রার্থী বর্তমান মেয়র মো. পারভেজ মিয়া পান ২০ হাজার ৯২২ ভোট।  

অন্যদিকে বিএনপির মেয়র প্রার্থী জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. ইসরাইল মিয়া পান ২০ হাজার ৪৩৮ ভোট।  

স্থগিত কেন্দ্রটি বাদে ২৭টি কেন্দ্রের ঘোষিত বেসরকারি প্রাথমিক ফলাফলে ৪৮৪ ভোটে মেয়র পদে এগিয়ে থাকেন আওয়ামী লীগ প্রার্থী বর্তমান মেয়র মো. পারভেজ মিয়া।

এর আগে গত ১৬ জানুয়ারি দুপুরে কিশোরগঞ্জ পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর সমর্থক ও বিএনপি প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া হয়। একপর্যায়ে ব্যালট পেপার ছিনতাইয়ের ঘটনায় ওয়ালী নেওয়াজ খান কলেজের পূর্ব তিনতলা ভবন কেন্দ্রটির ভোটগ্রহণ স্থগিত করেন জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোহাম্মদ আশ্রাফুল আলম।

এদিকে দুপুরে আওয়ামী লীগ, ছাত্রলীগ ও মহিলা আওয়ামী লীগের নেতা-কর্মীরা কেন্দ্রে অবস্থান করে কেন্দ্র দখল, ধানের শীষের এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়া, ভোটারদের কেন্দ্রে ঢুকতে না দেওয়া ও প্রহসনের নির্বাচন হচ্ছে বলে অভিযোগ করে পুনঃভোট বর্জন করেন বিএনপির মেয়র প্রার্থী হাজী মো. ইসরাইল মিয়া।  

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২১ 
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।