ঢাকা, বৃহস্পতিবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

শরীয়তপুরে ২টিতে বিদ্রোহী, ১টিতে আ'লীগ জয়ী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১২ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২১
শরীয়তপুরে ২টিতে বিদ্রোহী, ১টিতে আ'লীগ জয়ী

শরীয়তপুর: শরীয়তপুরের জাজিরা ও ভেদরগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগকে পরাজিত করে বিদ্রোহী প্রার্থী নির্বাচিত হয়েছেন। নড়িয়াতে আওয়ামী লীগ প্রার্থী জয়লাভ করেছেন।

 

শনিবার (৩০ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ তিন পৌরসভায় শান্তিপূর্ণ ভোটগ্রহণ হয়। এরপর ভোট গণনা শেষে রাতে স্ব স্ব রিটার্নিং কর্মকর্তা ভোটের ফলাফল ঘোষণা করেন।  
রাত ৮টায় ভেদরগঞ্জ পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর আল নাসিফ ভেদরগঞ্জ পৌরসভা নির্বাচনের ফল ঘোষণা করেন।  
এ পৌরসভায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আবুল বাশার চোকদার জগ প্রতীকে ৩৮৮৬ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনিত প্রার্থী বর্তমান মেয়র আব্দুল মান্নান হাওলাদার নৌকা প্রতীকে পেয়েছেন ২৩২৭ ভোট।  

গত বুধবার (২৭ জানুয়ারি) আবুল বাশারকে উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ পদ থেকে বহিষ্কার ঘোষণা করে জেলা আওয়ামী লীগ। এছাড়া এ পৌরসভায় বিএনপি মনোনিত বিএম মোস্তাফিজুর রহমান ধানের শীষ প্রতীকে প্রতিদ্বন্দ্বীতা করেন।  

রাত ৯টার দিকে জাজিরা ও নড়িয়া পৌরসভার ফল ঘোষণা করেন এ দুই পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. জাহিদ হোসেন।
জাজিরা পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ইদ্রিস মিয়া মোবাইল প্রতীকে ৬৬০৩ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনিত প্রার্থী আব্দুল হক কবিরাজ নৌকা প্রতিকে পেয়েছেন ৫৭৭৪ ভোট। এ পৌরসভায় আ'লীগের আরেক বিদ্রোহী প্রার্থী ছিলেন সাবেক মেয়র আবুল খায়ের ফকির।  

নড়িয়া পৌরসভায় আওয়ামী লীগের মনোনিত নৌকার প্রার্থী অ্যাডভোকেট আবুল কালাম আজাদ ১২৩৭৬ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তিনি জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও  জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনিত প্রার্থী সৈয়দ রিন্টু ধান শীষ প্রতীকে পেয়েছেন ৪৫৬ ভোট।  

বাংলাদেশ সময়: ০৭১২ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২১ 
আরকেআর /এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa