ঢাকা, রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ২৭ নভেম্বর ২০২২, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

বগুড়ার শিবগঞ্জ-নন্দীগ্রামে আ. লীগ, গাবতলীতে বিএনপি’র জয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৬ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২১
বগুড়ার শিবগঞ্জ-নন্দীগ্রামে আ. লীগ, গাবতলীতে বিএনপি’র জয়

বগুড়া: বগুড়ার শিবগঞ্জ ও নন্দীগ্রাম পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক প্রার্থী তৌহিদুর রহমান মানিক এবং আনিছুর রহমান বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। এছাড়াও গাবতলীতে বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীক প্রার্থী সাইফুল ইসলাম জয়ী হয়েছেন।

শনিবার (৩০ জানুয়ারি) বগুড়ার শিবগঞ্জ, নন্দীগ্রাম এবং গাবতলী পৌরসভা নির্বাচন উৎসব মুখর পরিবেশে ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।

শিবগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা আনিছুর রহমান জানান, বেসরকারিভাবে ঘোষিত ফলাফলে তৌহিদুর রহমান মানিক ১২ হাজার ৩৯৮ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীক প্রার্থী মতিয়ার রহমান মতিন। ভোট চলাকালে শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে দিকে তিনি কারচুপির অভিযোগ এনে নির্বাচন বর্জনের ঘোষণা দেন। ফলাফলে তিনি ২ হাজার ৩৬৬ ভোট পেয়েছেন। এছাড়াও, জাগপা মনোনীত প্রার্থী সিরাজুল ইসলাম হুক্কা মার্কা প্রতীকে ৩৮ ভোট পেয়েছেন।  

নন্দীগ্রাম পৌরসভার রির্টানিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা নজরুল ইসলাম জানান, বগুড়ার নন্দীগ্রাম পৌরসভা নির্বাচনে ৭ হাজার ৬৬৯ ভোট পেয়ে বেসরকারি ফলাফলে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক প্রার্থী আনিছুর রহমান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মনোনীত ধানের শীষ প্রতীকে সুশান্ত কুমার সরকার শান্ত পেয়েছেন ৫ হাজার ১৮৮ ভোট।

অন্যদিকে বগুড়ার গাবতলী পৌরসভা নির্বাচনে ৬ হাজার ৯৫৯ ভোট পেয়ে বেসরকারি ফলাফলে দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীক প্রার্থী সাইফুল ইসলাম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক প্রার্থী মোমিনুল হক শিলু পেয়েছেন ৫ হাজার ১১৫ ভোট।

বাংলাদেশ সময়: ০১২৪ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২০ 
কেইউএ/আরকেআর/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa