ঢাকা, রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ২৭ নভেম্বর ২০২২, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

নৌকার কাছে ধরাশায়ী তকমা লাগানো ‘জনতার মেয়র’

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
নৌকার কাছে ধরাশায়ী তকমা লাগানো ‘জনতার মেয়র’

বরগুনা: বরগুনা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর কাছে ধরাশায়ী হয়েছেন ‘জনতার মেয়র’ তকমা লাগানো বিদ্রোহী প্রার্থী মো. শাহাদাত হোসেন।

নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী অ্যাডভোকেট কামরুল আহসান মহারাজ পেয়েছেন ৯ হাজার ২৯৭ ভোট।

আর জগ প্রতীক নিয়ে বিদ্রোহী প্রার্থী মো. শাহাদাত হোসেন পেয়েছেন ছয় হাজার ৯০৩ ভোট। ফলে কামরুল আহসান মহারাজ দুই হাজার ৩৯৪ ভোটের ব্যবধানে বেসরকারিভাবে বরগুনা পৌরসভার মেয়র নির্বাচিত হয়েছেন।

এছাড়াও একই দিনে অনুষ্ঠিত বরগুনার পাথরঘাটা পৌরসভা নির্বাচনে তিন হাজার ৮৩৫ ভোটের ব্যবধানে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আনোয়ার হোসেন আকন। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ছয় হাজার ৬৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মাহবুবুর রহমান খান মোবাইল ফোন প্রতীকে পেয়েছেন দুই হাজার ২৩২ ভোট।

কোন প্রকার অভিযোগ আর অপ্রীতিকর ঘটনা ছাড়াই  এ দুই পৌরসভার নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনকে অবাধ সুষ্ঠু এবং নিরপেক্ষ করতে প্রতি কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়। এছাড়া প্রতি কেন্দ্রে মোতায়েন করা হয় সাতজন পুলিশ সদস্যের পাশাপাশি ১০ জন আনসার সদস্য। নির্বাচনকে কেন্দ্র করে দুটি পৌরসভাকেই ঢেকে ফেলা হয় নিরাপত্তার চাদরে।

যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা মোকাবিলায় নিয়োজিত ছিলেন র‌্যাব এবং বিজিবি সদস্যসহ পুলিশের অতিরিক্ত সদস্যরা। ভোট কেন্দ্র ব্যতীত দুটি পৌরসভাতেই তিনজন করে মোট ছয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেন ভ্রাম্যমাণ আদালতে।

এ বিষয়ে জেলা নির্বাচন কর্মকর্তা দিলীপ কুমার হাওলাদার বলেন, বরগুনার দুটি পৌরসভাতেই আমরা অবাধ এবং নিরপেক্ষ নির্বাচন সম্পন্ন করতে সফল হয়েছি। নির্বাচনকে কেন্দ্র করে আমাদের কাছে কোনো অভিযোগও করেননি কোন প্রার্থী।

নির্বাচনের মেয়র পদে দুটি পৌরসভার দুটিতেই বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী। এরমধ্যে বরগুনা পৌরসভায় মেয়র নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট কামরুল আহসান মহারাজ এবং পাথরঘাটা পৌরসভা নির্বাচিত হয়েছেন আনোয়ার হোসেন আকন।

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa