ঢাকা, সোমবার, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

ঠাকুরগাঁওয়ে আ.লীগের ৫ বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
ঠাকুরগাঁওয়ে আ.লীগের ৫ বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিষ্কার

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল পৌরসভা নির্বাচনে ৫ বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। দলীয় নৌকার প্রার্থীর বিরুদ্ধে গিয়ে নির্বাচনে অংশ নেওয়ায় তাদের বহিষ্কার করা হয়।

ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দীন শুক্রবার (২৯ জানুয়ারি) রাতে এ কথা জানান।

বহিষ্কৃত পাঁচজন হলেন- রাণীশংকৈল উপজেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা যুবলীগের সভাপতি বর্তমান মেয়র আলমগীর সরকার, রাণীশংকৈল পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিউল ইসলাম, রাণীশংকৈল পৌর আওয়ামী লীগের সদস্য সাধন বসাক, ইস্তেখার আলম ও রুকুনুল ইসলাম ডলার।

অ্যাডভোকেট নাসির উদ্দীন বাংলানিউজকে বলেন, রাণীশংকৈল পৌরসভার নির্বাচনে দল থেকে মোস্তাফিজুর রহমানকে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে এবং তিনি নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে লড়াই করবেন। দলের সেই সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে নির্বাচনে অংশ নিয়ে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করায় ওই পাঁচ বিদ্রোহী প্রার্থীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়।

গত ২৭ জানুয়ারি ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সভাপতি মুহাম্মদ সাদেক কুরাইশী ও সাধারণ সম্পাদক দীপক কুমার রায় স্বাক্ষরিত চিঠির মাধ্যমে ওই পাঁচ বিদ্রোহী প্রার্থীকে আওয়ামী লীগের প্রাথমিক সদস্য পদ ও সর্বস্তরের পদ পদবি থেকে বহিষ্কার করা হয়।

এ বিষয়ে ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার রায় বাংলানিউজকে বলেন, দলের সিদ্ধান্ত না মেনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় উপজেলা আওয়ামী লীগ নেতাদের সুপারিশের ভিত্তিতে পাঁচ জনকে বহিষ্কার করা হয়েছে।

আগামী ১৪ ফ্রেব্রুয়ারি ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে মেয়র পদে ১২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৪ হাজার ৬২৪ জন।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa