ঢাকা, শুক্রবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৯, ০৯ ডিসেম্বর ২০২২, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

ফেনী পৌর নির্বাচনে ভোট বাতিল দাবি বিএনপির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
ফেনী পৌর নির্বাচনে ভোট বাতিল দাবি বিএনপির

ফেনী: ফেনী পৌর নির্বাচনে কারচুপির অভিযোগ এনে ভোট বাতিল করে পুনঃনির্বাচনের দাবি জানিয়েছে বিএনপি। শনিবার (৩০ জানুযারি) দুপুরে বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী আলাল উদ্দিন আলালের নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলন করে জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ বাহার এ দাবি জানান।


 
তিনি বলেন, দুপুর ১২টা পর্যন্ত ভোটের পরিবেশ ঠিক থাকলেও এরপর থেকে শুরু হতে থাকে কেন্দ্র দখল। বহিরাগতদের মেজবান করে খাইয়ে কেন্দ্র দখল করতে থাকে সরকার দলীয়রা।  

বাহার বলেন, কোনো কেন্দ্রেই ধানের শীষ প্রতীকের প্রার্থীদের ঢুকতে দেওয়া হয়নি, মারধর করে বের করে দেওয়া হয়েছে। ১৪ নম্বর ওয়ার্ডে বিএনপি সমর্থিত কাউন্সিলর তাজুল ইসলাম পাভেলকে পিটিয়ে পানিতে ফেলে দেওয়া হয়েছে।  

তিনি অভিযোগ করেন, বার বার প্রশাসনকে জানানো হলেও প্রশাসন ব্যবস্থা নেয়নি। প্রতি কেন্দ্রে ম্যাজিস্ট্রেট থাকলেও তাদের কারোর দেখা মেলেনি। তাদের ফোনে ফোন গেলেও তারা রিসিভ করেননি।  

বাহার বলেন, একটি পত্রিকার নামে ২শ’র বেশি মানুষকে নির্বাচন পর্যবেক্ষণ কার্ড দেওয়া হয়। এসব কার্ডধারীরা কেন্দ্রে কেন্দ্রে গিয়ে ভোট কারচুপি করেন। প্রশাসনের ওপর ভর করে জনগণের সঙ্গে প্রতারণা করে কারচুপির নির্বাচন করা হয়েছে। আমরা এ নির্বাচন বাতিল করে পুনঃনির্বাচনের দাবি করছি।

এ সময় উপস্থিত ছিলেন- জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক প্রফেসর আবদুল খালেক, ইয়াকুব নবী, ফেনী পৌর বিএনপির সদস্য সচিব মেসবাহ উদ্দির ভূঁঞা।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
এসএইচডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa