ঢাকা, বৃহস্পতিবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ ডিসেম্বর ২০২২, ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

কিশোরগঞ্জে বিএনপির মেয়র প্রার্থীর ভোট বর্জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
কিশোরগঞ্জে বিএনপির মেয়র প্রার্থীর ভোট বর্জন

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জ পৌরসভার স্থগিত হওয়া ওয়ালী নেওয়াজ খান কলেজের পূর্ব তিনতলা ভবন কেন্দ্রের পুর্নভোট বর্জন করেছেন বিএনপির মেয়র প্রার্থী হাজী ইসরাইল মিঞা।  

শনিবার (৩০ জানুয়ারি) দুপুর ২টার দিকে স্টেশন রোডস্থ দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে তিনি ভোট বর্জনের ঘোষণা দেন।

এসময় তিনি আওয়ামী লীগ, ছাত্রলীগ ও মহিলা আওয়ামী লীগের নেতাকর্মীরা কেন্দ্রে অবস্থান করে কেন্দ্র দখল করার অভিযোগ করেন। এছাড়াও ধানের শীষের এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়া, ভোটারদের কেন্দ্রে ঢুকতে না দেওয়া ও প্রহসনের নির্বাচন হচ্ছে বলে অভিযোগ আনেন।  

সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম, বিএনপি মেয়র প্রার্থীর নির্বাচনী এজেন্ট, দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

গত ১৬ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে মেয়র পদে বেসরকারি প্রাথমিক ফলাফলে মোট ২৮টি কেন্দ্রের মধ্যে ২৭টি কেন্দ্রে আওয়ামী লীগ প্রার্থী বর্তমান মেয়র পারভেজ মিয়া (নৌকা) পেয়েছেন ২০ হাজার ৯২২ ভোট। অন্যদিকে, বিএনপি প্রার্থী জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ইসরাইল মিঞা (ধানের শীষ) পেয়েছেন ২০ হাজার ৪৩৮ ভোট।  

স্থগিত কেন্দ্রের মোট ১৮৫২ জন ভোটার রয়েছেন। স্থগিত কেন্দ্রটি বাদে ২৭টি কেন্দ্রের ঘোষিত বেসরকারি প্রাথমিক ফলাফলে ৪৮৪ ভোটে মেয়র পদে এগিয়ে রয়েছেন আওয়ামী লীগ প্রার্থী বর্তমান মেয়র পারভেজ মিয়া (নৌকা)।

গত ১৬ জানুয়ারি দুপুরে কিশোরগঞ্জ পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর সমর্থক ও বিএনপি প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া হয়। একপর্যায়ে ব্যালট পেপার ছিনতাইয়ের ঘটনায় ওয়ালী নেওয়াজ খান কলেজের পূর্ব তিনতলা ভবন কেন্দ্রটির ভোটগ্রহণ স্থগিত করেন জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোহাম্মদ আশ্রাফুল আলম।  

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa