ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আষাঢ় ১৪২৯, ৩০ জুন ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

নির্বাচন ও ইসি

জাল ভোট দিতে গিয়ে অধ্যক্ষ আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
জাল ভোট দিতে গিয়ে অধ্যক্ষ আটক ফাইল ছবি

বগুড়া: বগুড়ার নন্দীগ্রামে জাল ভোট দিতে গিয়ে পুলিশের হাতে কলেজের এক অধ্যক্ষ আটক হয়েছেন। এ পৌরসভার ভোটকেন্দ্রে প্রভাব বিস্তার করে নৌকা মার্কায় সিল মারার অভিযোগে ৫০টি ব্যালট পেপার বাতিল করা হয়েছে।

শনিবার (৩০ জানুয়ারি) দুপুরে নন্দীগ্রাম হাজী ওয়াজেদ আলী বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্র ও নন্দীগ্রাম মনসুর আলী ডিগ্রি কলেজ কেন্দ্রে এ ঘটনা ঘটে।

জাল ভোট দিতে গিয়ে আটক অধ্যক্ষের নাম ওসমান গনি সরকার বেলাল। তিনি নন্দীগ্রাম সরকারি মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ।

জানা গেছে, নন্দীগ্রাম পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণকালে হাজী ওয়াজেদ আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে নন্দীগ্রাম সরকারি মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ ওসমান গনি সরকার বেলালের নেতৃত্বে নৌকা মার্কার কর্মী-সমর্থকরা কেন্দ্রে প্রবেশ করে ব্যালট পেপারে সিল দেওয়া শুরু করেন।

এ সময় নির্বাচনী দায়িত্বে নিয়োজিত ম্যাজিস্ট্রেট উপস্থিত হলে নৌকা মার্কার কর্মী-সমর্থকরা পালিয়ে যান। পরে মনসুর আলী ডিগ্রি কলেজ কেন্দ্র থেকে ওসমান গনি সরকার বেলালকে আটক করা হয়।

হাজী ওয়াজেদ আলী উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ফারুকুল জানান, জোর করে নৌকা মার্কায় সিল দেওয়া ৫০টি ব্যালট পেপার বাতিল করা হয়েছে। এছাড়া মনসুর হোসেন ডিগ্রি কলেজ কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আব্দুল কাইয়ুম কলেজের অধ্যক্ষকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০
কেইউএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa