ঢাকা, শনিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

নির্বাচন ও ইসি

মুন্সিগঞ্জে সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসার প্রত্যাহার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
মুন্সিগঞ্জে সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসার প্রত্যাহার ভোটকেন্দ্র। ছবি: বাংলানিউজ

মুন্সিগঞ্জ: মুন্সিগঞ্জ পৌরসভা নির্বাচনে জোর করে ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে নৌকা প্রতীকে সিল মারার ঘটনা ঘটেছে। এ ঘটনায় দায়িত্বে অবহেলার কারণে এক সহকারী প্রিজাইডিং অফিসার ও এক পোলিং অফিসারকে প্রত্যাহার করা হয়েছে।

 

তারা হচ্ছেন- সহকারী প্রিজাইডিং অফিসার এমরান আলী ও পোলিং অফিসার মজিবর রহমান।

শনিবার (৩০ জানুয়ারি) দুপুর ১২টায় মাঠপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে তাদের প্রত্যাহার করা হয়।

সদর উপজেলার নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ বদর উদ-দোজা ভূঁইয়া এ খবর নিশ্চিত করে জানান, কিছু দুষ্কৃতকারী ১০টি ব্যালট পেপার জোর করে নিয়ে নৌকা প্রতীকে সিল মারে। এসময় দায়িত্বপ্রাপ্ত সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার তাদের থামাতে পারেননি। নিজেদের দায়িত্ব পালনে তারা দৃঢ়তা দেখাতে পারেনি। এ কারণে পোলিং এজেন্টদের দাবির পরিপ্রেক্ষিতে তাদের প্রত্যাহার করে নতুন করে সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার নিযুক্ত করা হয়। এ সময় পাঁচ মিনিটের মত ভোটগ্রহণ বন্ধ থাকে।

তিনি আরো বলেন, এছাড়া অন্য কোনো কেন্দ্রে অপ্রীতিকর ঘটনা ঘটেনি।  

এদিকে প্রত্যাহার করা সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার আটক আছে বলে খবর ছড়িয়ে পড়েছে। তবে এ ব্যাপারে জেলা পুলিশের বিশেষ শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ডিআইও)-১ একেএম আবুল কাশেম বলেন, তাদের পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে আটক করা হয়েছে কিনা জানিনা।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa