ঢাকা, শনিবার, ৯ শ্রাবণ ১৪২৮, ২৪ জুলাই ২০২১, ১৩ জিলহজ ১৪৪২

নির্বাচন ও ইসি

শিবগঞ্জ পৌর নির্বাচনে বিএন‌পি প্রার্থীর ভোট বর্জনের ঘোষণা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
শিবগঞ্জ পৌর নির্বাচনে বিএন‌পি প্রার্থীর ভোট বর্জনের ঘোষণা  সংবাদ সম্মেলন। ছবি: বাংলানিউজ

বগুড়া: ভোটে ব‌্যাপক অ‌নিয়ম ও কারচু‌পির অ‌ভিযোগ এনে বগুড়ার শিবগঞ্জ পৌরসভার বিএন‌পি সম‌র্থিত মেয়র প্রার্থী ম‌তিয়ার রহমান ম‌তিন ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন।  

শনিবার (৩০ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে বিএন‌পি নির্বাচন অ‌ফিসের সামনে তি‌নি সংবাদ সম্মেলন করে ভোট বর্জনের ঘোষণা দেন।

ম‌তিয়ার রহমান ম‌তিন ধানের শ‌ীষ প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিয়ে‌ছিলেন। তি‌নি গত পৌর নির্বাচনে আওয়ামী লী‌গের মেয়র প্রার্থী তৌ‌হিদুর রহমান মানিকের কাছে পরা‌জিত হন। তার আগে তি‌নি এই পে‌ৗরসভার পরপর দুইবারের মেয়র নির্বা‌চিত হন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, আওয়ামী লীগের প্রার্থী তৌহিদুর রহমান মানিক প্রভাব বিস্তার করে প্রতিটি কেন্দ্রই দখলে নিয়েছেন। কেন্দ্রে কেন্দ্রে কারচুপি ও অনিয়ম চলছে প্রকাশ্যে। একারণে এই ভোটে অংশ নেওয়া না নেওয়া একই কথা। তাই কারচুপির এই ভোট তিনি বর্জন করছেন।

নৌকা প্রতীকের প্রার্থী তৌ‌হিদুর রহমান মা‌নিক ভোটে অ‌নিয়ম এবং কারচু‌পির অ‌ভিযোগ অস্বীকার করে বলেন, সকাল থেকেই ভোটাররা স্বতস্ফূর্তভাবে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিচ্ছেন। কোথাও কোনো অ‌নিয়ম বা কারচু‌পির ঘটনা ঘটে‌নি। বিএনপি প্রার্থী তার পরাজয় নি‌শ্চিত জেনেই তার সম্মান রক্ষা‌র্থে ভোট বর্জনের নাটক করছেন।

‌শিবগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা আনিসুর রহমান বাংলানিউজকে জানান, ভোট বর্জনের বিষয়‌টি তার জানা নেই। তবে দুপুর ১টা পর্যন্ত শিবগঞ্জ পৌরসভায় গড়ে শতকরা প্রায় ৬০ শতাংশ ভোটার তাদের ভোট দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪২১ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০
কেইউএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa