ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

ভোটকেন্দ্রে মোবাইল ব্যবহার, ২ এজেন্ট আটক 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
ভোটকেন্দ্রে মোবাইল ব্যবহার, ২ এজেন্ট আটক  দৌলতখান  পৌরসভার একটি ভোট কেন্দ্রের চিত্র। ছবি: বাংলানিউজ

ভোলা: ভোলার বোরহানউদ্দিন ও দৌলতখান পৌরসভায় শনিবার (৩০ জানুয়ারি) ভোটগ্রহণ শুরু  হয়েছে। সকাল ৮টায় শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়েছে।

সকাল থেকে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা হয়েছে।

সকাল ১০টার দিকে দৌলতখান বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়েছেন ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল।  

এদিকে ভোটকেন্দ্রে মোবাইল ব্যবহারের অভিযোগে দুই দলের দুই এজেন্টকে আটক করে নির্বাহী ম্যাজিস্ট্রেট। তারা হলেন-ধানের শীষের এজেন্ট আব্দুর রহিম ও নৌকার এজেন্ট আবুল হোসেন। তাদের মোবাইল ফোন জব্দ করা হয়েছে।


কেন্দ্রগুলোতে পুলিশ, র‌্যাব, বিজিপি, নির্বাহী ম্যাজিস্ট্রেট, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, স্টাইকিং ফোর্স ও আনসার বাহিনী মোতায়েন রয়েছে।

দুই পৌরসভার ১৮টি ভোট কেন্দ্রের মধ্যে ৮টি ভোট কেন্দ্রকে অধিক ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। যার মধ্যে দৌলতখানে ৪টি ও বোরহানউদ্দিনে ৪টি।
  
সূত্র জানিয়েছে. ভোলার বেরহানউদ্দিন ও দৌলতখান এ দুই পৌরসভায় ৫ মেয়র সহ প্রতিদ্বন্দ্বিতা করছেন ৮১ জন প্রার্থী। যাদের মধ্যে সাধারণ  কাউন্সিলর পদে ৬১ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৫।

বোরহানউদ্দিন পৌরসভায় মেয়র পদে লড়ছেন ৩ জন। তারা হলেন- আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী বর্তমান মেয়র মো. রফিকুল ইসলাম, বিএনপি সমর্থিত প্রার্থী মনিরুজ্জামান কবির ও স্বতন্ত্র প্রার্থী আব্দুস সালাম। এছাড়া এ পৌরসভায় ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিল পদে লড়ছেন ৩৩ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে লড়ছেন ৭ জন। এখানে মোট ভোটার সংখ্যা ১০ হাজার ৭১৬ জন। যাদের মধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ৩৯৫ জন এবং নারী ভোটার ৫ হাজার ৩২১ জন।

অন্যদিকে দৌলদখান পৌরসভায় আওয়ামী লীগ ও বিএনপি দুই প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। যাদের মধ্যে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান মেয়র জাকির হোসেন তালুকদার ও বিএনপি প্রার্থী আনোয়ার হোসেন কাকন।
অন্যদিকে এখানে ৯ ওয়ার্ডে কাউন্সিলর পদে ২৮ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৮ন জন লড়ছেন। এখানে মোট ভোটার সংখ্যা ১২ হাজার ৬০৬ জন। যাদের মধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ৭০৮ জন এবং নারী ভোটার ৫ হাজার ৮৯৮জন।

দৌলতখান বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের দায়িত্বরত প্রিজাইডিং অফিসার তৌহদুল ইসলাম জানান, সকাল থেকে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। কোথায় কোনো সমস্যা নেই।

বাংলাদেশ সময়: ১০২৩ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।