ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

নির্বাচন ও ইসি

জলঢাকা পৌরসভায় ভোটগ্রহণ শুরু হয়েছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৪ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
জলঢাকা পৌরসভায় ভোটগ্রহণ শুরু হয়েছে জলঢাকা পৌরসভায় ভোটগ্রহণ শুরু হয়েছে। ছবি: বাংলানিউজ

নীলফামারী: তৃতীয় ধাপে নীলফামারীর জলঢাকা পৌরসভার ভোট গ্রহণ শুরু হয়েছে। শনিবার (৩০ জানুয়ারি) সকাল ৮টায় শুরু হওয়া ভোটগ্রহণ বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

কনকনে ঠাণ্ডা উপেক্ষা করে নারী ও পুরুষ ভোটারগণ লাইনে দাঁড়িয়ে শান্তিপুর্ণভাবে তাদের ভোট প্রদান করতে দেখা যাচ্ছে।

রিটার্নিং অফিসার জেলা নির্বাচন কর্মকর্তা ফজলুল করিম বাংলানিউজকে জানান, ভোট গ্রহণের জন্য ১৫ জন প্রিজাইডিং অফিসার, ১০০জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ২০০ পোলিং অফিসার নিয়োগ করা হয়েছে।

এ পৌরসভায় ১৫টি কেন্দ্রে ১০০ বুথে ব্যালটের মাধ্যমে ৩৩ হাজার ৭৩৪ জন ভোটার রয়েছে। এর মধ্যে ১৬ হাজার ৯২১ জন পুরুষ ও ১৬ হাজার ৭১৩ জন নারী ভোটার।

পুলিশ সুপার মোখলেছুর রহমান বাংলানিউজকে জানান, ১৫টি কেন্দ্রে ভোটারা যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারে এজন্য তিন স্তরের পুলিশি নিরাপত্তা বলয়সহ দুই প্লাটুন বিজিবি, র‍্যাবের চারটি টহল টিম, আনসার বাহিনীর সদস্যগণ, পুলিশের ইউনিফর্ম পরিহিত সদস্যসহ সাদা পোশাকে বিপুল পরিমাণ পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। প্রতিটি কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

জলঢাকা পৌরসভা নির্বাচনে এবার মেয়র পদে দুই নারী সহ ছয়জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ছাড়া নয়টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৪২ জন ও সংরক্ষিত তিনটি ওয়ার্ডে আসনের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৯ নারী সদস্য।  

বাংলাদেশ সময়: ০৯১৪ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa