ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নরসিংদী-মাধবদী পৌর নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ৩ মেয়র প্রার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২১
নরসিংদী-মাধবদী পৌর নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ৩ মেয়র প্রার্থী

নরসিংদী: চতুর্থ ধাপে আগামী ১৪ ফেব্রুয়ারি নরসিংদী ও মাধবদী পৌরসভা নির্বাচন হতে যাচ্ছে। এ নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করা ১২ প্রার্থীর মধ্যে নরসিংদী পৌরসভার দু’জন ও মাধবদী পৌরসভার একজন তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

 

এছাড়া নরসিংদী পৌরসভায় একজনের প্রার্থিতা বাতিল হয়েছে। মঙ্গলবার (২৬ জানুয়ারি) প্রার্থিতা প্রত্যাহার করার শেষ দিনে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

নরসিংদী পৌরসভায় মেয়র পদে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন স্বতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগের বিদ্রোহী) আশরাফ হোসেন সরকার ও রিপন সরকার এবং স্বতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগের বিদ্রোহী) মোন্তাজ উদ্দিন ভুইয়ার মনোনয়নপত্র বাতিল হয়েছে।

শেষ পর্যন্ত নরসিংদী পৌরসভায় মোট চারজন প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আমজাদ হোসেন বাচ্চু, বিএনপি মনোনীত প্রার্থী মো. হারুন অর রশিদ, স্বতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগের বিদ্রোহী) এস এম কাইয়ুম ও ইসলামী আন্দোলন বাংলাদেশের আসাদুল হক।

অপরদিকে, মাধবদী পৌরসভায় মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন স্বতন্ত্র প্রার্থী আনোয়ার হোসেন। এখানে প্রতিদ্বন্দ্বিতায় থাকছেন চারজন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোশাররফ হোসেন, বিএনপি মনোনীত প্রার্থী মো. আনোয়ার হোসেন, স্বতন্ত্র প্রার্থী ফরিদা ইয়াসমিন ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মনির হোসেন শামিম।

এছাড়া দুই পৌরসভায় কাউন্সিলর পদে মোট পাঁচজন প্রার্থী তাদের প্রার্থিতা প্রত্যাহার করেছেন। এর মধ্যে নরসিংদী পৌরসভায় একজন ও মাধবদীতে চারজন রয়েছেন।

সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মেছবাহ উদ্দিন জানান, বুধবার প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। আগামী ১৪ ফেব্রুয়ারি নরসিংদী ও মাধবদী পৌরসভার নির্বাচনে ভোটগ্রহণ হবে। এর মধ্যে নরসিংদী পৌরসভায় ব্যালটে ও মাধবদী পৌরসভায় ইভিএমে ভোটগ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২১
এসআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।