ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

সৈয়দপুর পৌরসভা নির্বাচনে নতুন তফসিল ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০২ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২১
সৈয়দপুর পৌরসভা নির্বাচনে নতুন তফসিল ঘোষণা

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুর পৌরসভার নির্বাচন চলাকালে একজন মেয়র ও একজন সাধারণ আসনে কাউন্সিলর প্রার্থীর মৃত্যুর কারণে নতুন নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৮ ফেব্রুয়ারি ওই পৌরসভার ভোটগ্রহণ হবে।

সোমবার (২৫ জানুয়ারি) বাংলাদেশ নির্বাচন কমিশনের আদেশক্রমে উপ-সচিব নির্বাচন পরিচালনা-২ অধিশাখার আতিয়ার রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়।  

ঘোষিত তফসিল অনুযায়ী রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ২ ফেব্রুয়ারি, রিটার্নিং অফিসার কর্তৃক মনেনয়নপত্র বাছাই ৪ ফেব্রুয়ারি, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১১ ফেব্রুয়ারি এবং ভোটগ্রহণ ২৮ ফেব্রুয়ারি।

সৈয়দপুর পৌরসভা নির্বাচন গত ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ভোটের দুদিন আগে প্রতিদ্বন্দ্বী মেয়র প্রার্থী ও সৈয়দপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকার চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন এবং পৌরসভার ১২ নম্বর ওয়ার্ডে সাধারণ আসনের  সুলতান খান ঢেনু নামে একজন প্রতিদ্বন্দ্বী কাউন্সিলর প্রার্থী ইন্তেকাল করায় ভোটগ্রহণ স্থগিত হয়ে যায়।

ঘোষিত তফসিলে ওই তারিখে সকল পদে ভোটগ্রহণ করা হবে। তবে মেয়র পদে ও পৌরসভার ১২ নম্বর ওয়ার্ডে সাধারণ আসনে কাউন্সিলর পদে নতুন করে মনোনয়নপত্র দাখিল করা যাবে। ইতোপূর্বে অন্যান্য ওয়ার্ডে যারা মনোনয়নপত্র দাখিল করেছেন তাদের নতুন করে মনোনয়নপত্র দাখিল করতে হবে না।

ইতোপূর্বে নিয়োগকৃত রিটার্নিং অফিসার, সহকারি রিটার্নিং অফিসারসহ আপিল কর্তৃপক্ষ বহাল থাকবেন। ভোটগ্রহণ করা ইলেট্রিক ভোটিং মেশিনে (ইভিএমে) বলে প্রজ্ঞপনে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।