ঢাকা, মঙ্গলবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০২ মার্চ ২০২১, ১৭ রজব ১৪৪২

নির্বাচন ও ইসি

কাউন্সিলরকে হত্যা দুর্ভাগ্যজনক: ইসি সচিব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২১
কাউন্সিলরকে হত্যা দুর্ভাগ্যজনক: ইসি সচিব

ঢাকা: দ্বিতীয় দফায় ৬০ পৌরসভায় সুষ্ঠু ভোট হয়েছে দাবি করে নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর বলেছেন, সারাদেশে অবাধ ও সুষ্ঠু ভোট হয়েছে এ খবর আপনারা (সংবাদকর্মী) লিখেছেন।

তবে, দুর্ভাগ্যজনক হলেও সত্য বিজয় মিছিল বের করার পরেই বিএনপি সমর্থিত বিজয়ী কাউন্সিলর তরিকুল ইসলামকে (৪৫) হত্যা করেছে দুষ্কৃতিকারীরা, এটা কাম্য নয়।

তবে ইসির বিধিনিষেধ আছে নির্বাচনের ৪৮ ঘণ্টার মধ্যে বিজয় মিছিল বের করা যাবে না।

রোববার (১৭ জানুয়ারি) আগারগাঁও বাংলাদেশ নির্বাচন কমিশন ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

এক প্রশ্নের জবাবে ইসি সচিব বলেন, নির্বাচনের পরে ৪৮ ঘণ্টার মধ্যে বিজয় মিছিল বের করা নিষেধ ছিল। তারপরও প্রার্থী বিজয় মিছিল বের করেন। ফলে এ অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। তবে এটা কারো কাম্য নয়। সুষ্ঠু নির্বাচনের সুনাম ক্ষুণ্ন করতে একটি অপশক্তি এ কর্মকাণ্ড করেছে। ’

তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর নির্দেশনা দেওয়া আছে। নির্বাচন পরবর্তী সময়ে তারা যেন আরও কঠোর অবস্থানে থাকে এবং এ ধরনের ঘটনা আর না ঘটে। নির্বাচনের আচরণবিধিমালা ভেঙে যেন কেউ বিজয় মিছিল না করে। এ দায় আইনশৃঙ্খলা বাহিনী বা কমিশন নেবে না। আমরা কেউ যদি লাখ লাখ টাকা নিয়ে ঝুঁকিপূর্ণ জায়গায় ঘুরি এবং ছিনতাইয়ের শিকার হই, তবে এ দায় আইনশৃঙ্খলা বাহিনী নেবে না। নিজের দায়িত্ব নিজেই নিতে হবে। ’

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২০
এমআইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa