ঢাকা, রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

পৌর নির্বাচন: ভবানীগঞ্জে বিএনপির মেয়র প্রার্থীর ভোট বর্জন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৪ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২১
পৌর নির্বাচন: ভবানীগঞ্জে বিএনপির মেয়র প্রার্থীর ভোট বর্জন

রাজশাহী: রাজশাহীর বাগমারা উপজেলার ভবানীগঞ্জ পৌরসভা নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের মেয়র প্রার্থী আবদুর রাজ্জাক প্রামাণিক।  

নির্বাচন চলাকালে শনিবার (১৬ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে পৌর এলাকায় নিজ বাড়িতে তিনি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ভোট বর্জনের ঘোষণা দেন।

মেয়র প্রার্থী আবদুর রাজ্জাক অভিযোগ করেন, শহীদ সেকেন্দার মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে তিনি তার নিজের ভোট দিতে গিয়েছিলেন। এ সময় নৌকার সমর্থকরা তাকে ভোট দিতে দেননি। কোনোভাবেই তাকে ভোটকেন্দ্রে ঢুকতে দেওয়া হয়নি। দেশের ইতিহাসে কোথাও এমন হয়েছে যে প্রার্থী তার নিজের ভোট দিতে পারেননি? এমন ভোটে থেকে লাভ কী? এভাবেই স্থানীয় গণমাধ্যম কর্মীদের মাধ্যমে সবার কাছে প্রশ্ন রাখেন তিনি।

তিনি আরও অভিযোগ করেন, কোনো কেন্দ্রে বিএনপি প্রার্থীর এজেন্ট নেই। সবাইকে বের করে দেওয়া হয়েছে। আর তিনি যখন ভোট দিতে যান তখন কেন্দ্রে তাকে লাঞ্ছিতও করা হয়েছে। এর প্রতিবাদে তিনি ভোট বর্জন করেছেন।

এদিকে অভিযোগের বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ও বর্তমান মেয়র আবদুল মালেক বাংলানিউজকে বলেন, এখন বেলা ১১টা। ভোট যা হওয়ার হয়ে গেছে। এখন ভোট বর্জন করে লাভ আছে?

তিনি বলেন, ভোট বর্জনের কথা এখনও শুনিনি। সব জায়গায় বিএনপির এজেন্ট আছে। শুনলাম ১৫ থেকে ২০ জন সঙ্গে নিয়ে বিএনপি প্রার্থী ভোট দিয়েছেন। এখন নিশ্চিত পরাজয় দেখে হয়তো তিনি ভোট বর্জন করছেন।

রাজশাহীর তিনটি পৌরসভায় সকাল থেকে নির্বাচন চলছে। এর মধ্যে দু’টি পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হচ্ছে। এদিকে ভবানীগঞ্জ পৌরনির্বাচনে ব্যালটে ভোট গ্রহণ করা হচ্ছে। এখানে মেয়র পদে মোট চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আওয়ামী লীগ ও বিএনপির দুই প্রার্থী ছাড়া অন্য দুইজন হলেন- স্বতন্ত্র প্রার্থী এস এম মামুনুর রশীদ (আওয়ামী লীগের বিদ্রোহী) এবং কামাল হোসেন। কামালের প্রতীক নারিকেল গাছ। আর মামুনুর রশীদের প্রতীক জগ।

দ্বিতীয় ধাপে রাজশাহীর তিনটি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। অন্য দু’টি পৌরসভা হলো- গোদাগাড়ী উপজেলার কাঁকনহাট এবং বাঘা উপজেলার আড়ানী পৌরসভা।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২১
এসএস/আরআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।