ঢাকা, রবিবার, ৩ মাঘ ১৪২৭, ১৭ জানুয়ারি ২০২১, ০২ জমাদিউস সানি ১৪৪২

নির্বাচন ও ইসি

কমলগঞ্জে তিন মেয়রপ্রার্থীর এজেন্টকে জরিমানা

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫০ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২১
কমলগঞ্জে তিন মেয়রপ্রার্থীর এজেন্টকে জরিমানা

মৌলভীবাজার: আচরণবিধি ভঙ্গের অভিযোগে মৌলভীবাজারের কমলগঞ্জ পৌরসভা নির্বাচনে তিন মেয়রপ্রার্থীর ও এক কাউন্সিলর প্রার্থীর আট এজেন্টকে ১৭ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৩ জানুয়ারি) বিকেলে আওয়ামী লীগ মনোনীত নৌকা, বিএনপি মনোনীত ধানের শীষ ও এক স্বতন্ত্রপ্রার্থী এবং কাউন্সিলর প্রার্থীর এজেন্টদের এ জরিমানা করা হয়।

আসন্ন কমলগঞ্জ পৌরসভা নির্বাচনে আচরণবিধি ভঙ্গের অভিযোগে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাসরিন চৌধুরী, মৌসুমী আক্তার এবং অর্ণব মালাকার অভিযান পরিচালনা করেন। অভিযানে প্রার্থীদের নির্বাচনী প্রচারণায় বড় বড় বিলবোর্ড স্থাপন, ব্যানারসহ বেশ কিছু আচরণবিধি ভঙ্গ করায় ৮টি পৃথক মামলায় আট এজেন্টকে ১৭ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

পৌরসভা (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৫ অনুযায়ী মোবাইল কোর্ট পরিচালিত হয়। ভ্রাম্যমান আদালতের এ অভিযানে এ সময় সঙ্গীয় ফোর্স হিসেবে কমলগঞ্জ থানা পুলিশের একটি দল সহযোগিতা করেন।

ম্যাজিস্ট্রেট অর্ণব মালাকার বলেন, কমলগঞ্জ পৌরসভা নির্বাচনকে সামনে রেখে আচরণবিধি নিশ্চিতে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ০৯৪৪ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২১
বিবিবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa