ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

মৌলভীবাজার পৌরনির্বাচন: ২ মেয়রসহ ৩৯ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২১
মৌলভীবাজার পৌরনির্বাচন: ২ মেয়রসহ ৩৯ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ

মৌলভীবাজার: তৃতীয়বারের মতো মৌলভীবাজার পৌরসভা নির্বাচনে দুই মেয়র প্রার্থীসহ ৩৯ জন কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলরে মধ্যে প্রতীক বরাদ্ধ দেওয়া হয়েছে।

সোমবার (১১ জানুয়ারি) দুপুরে থেকে রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ও আইসিটি) মামুনুর রশিদের কার্যালয়ে প্রতীক বরাদ্দ অনুষ্ঠিত হয়।

মৌলভীবাজার পৌর নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র ফজলুর রহমান (নৌকা) এবং বিএনপি মনোনীত মেয়র প্রার্থী অলিউর রহমানকে (ধানের শীষ) প্রতীক বরাদ্দ দেওয়া হয়। এ সময় কাউন্সিলার ও সংরক্ষিত নারী কাউন্সিলর কয়েক জনের মধ্যে প্রতীক বরাদ্দ নিয়ে লটারি হয়।

পৌরসভায় মেয়র পদে ২ জন, সাধারণ কাউন্সিলর ২৭ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জনসহ মোট ৩৯ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। এর আগে ৯ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে কোনো প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় মো. মাসুদকে বিজয়ী ঘোষণা করা হয়।

মৌলভীবাজার পৌরসভায় মোট ৪৩ হাজার ৪শ ৪৬ জন ভোটার। এর মধ্যে পুরুষ ভোটার ২২ হাজার ৭৫০ জন ও মহিলা ভোটার ২০ হাজার ৬৯৬ জন। নির্বাচনে ১৮টি ভোটকেন্দ্রে ১২৫টি বুথে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ ধাপে নির্বাচন হবে আগামী ৩০ জানুয়ারি।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২১
বিবিবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ