ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

পাইকগাছা পৌরনির্বাচন, সরে দাঁড়ালেন বিএনপি প্রার্থী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২১
পাইকগাছা পৌরনির্বাচন, সরে দাঁড়ালেন বিএনপি প্রার্থী

খুলনা: খুলনার পাইকগাছা পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন বিএনপির মেয়র প্রার্থী মো. মনিরুজ্জামান।

রোববার (১০ জানুয়ারি) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে বিকেল পৌনে ৫টার দিকে তিনি পাইকগাছা নির্বাচন কাযালয়ে মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য আবেদন করেন।

আবেদনে প্রত্যাহারের কারণ হিসেবে অসুস্থতার কথা বলেছেন তিনি।

এই পৌরনির্বাচনে মেয়র পদে মোট তিনজন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এর মধ্যে বর্তমান মেয়র সেলিম জাহাঙ্গীর নৌকা প্রতীক, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির প্রশান্ত কুমার মণ্ডল কাস্তে প্রতীক ও বিএনপির মো. মনিরুজ্জামান ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করার জন্য মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। মনিরুজ্জামান মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়ায় এখন ওই পদে দুইজন প্রার্থী রয়েছেন।

মনোনয়নপত্র প্রত্যাহারের কারণ জানতে হলফনামায় উল্লেখ করা মনিরুজ্জামানের দুটি মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তা বন্ধ পাওয়া যায়।

তবে পাইকগাছা পৌরসভা বিএনপির আহ্বায়ক জিএম আব্দুস সাত্তার বলেন, ‘বিকেল ৪টা পর্যন্ত বিএনপি নেতাদের সঙ্গে পৌরসভার বিভিন্ন এলাকায় ভোট চেয়েছেন মনিরুজ্জামান। ৪টার পর তিনি বাড়ির দিকে যান। পরে শুনতে পেয়েছি তিনি মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। তার দুটি মোবাইল নম্বরই বন্ধ পাচ্ছি। হঠাৎ কী কারণে তিনি মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন তা বুঝতে পারছি না। তাকে কেউ হুমকি দিয়েছে কী না তাও বুঝতে পারছি না।  

জানতে চাইলে খুলনা জেলা জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা ও ওই নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা এম মাজহারুল ইসলাম বলেন, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনের একেবারে শেষ সময়ে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন বিএনপি প্রার্থী মো. মনিরুজ্জামান। সোমবার (১১ জানুয়ারি) প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হবে।

আগামী ৩০ জানুয়ারি পাইকগাছা পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই পৌরসভায় মোট ভোটার রয়েছেন ১৪ হাজার ৪৩১ জন। এর মধ্যে ৭ হাজার ৩৫৮ জন নারী।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২১
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।