ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

নিষিদ্ধ মিছিলে আটকা পড়লো নির্বাচন কমিশনারের গাড়ি!

সাভার করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২০
নিষিদ্ধ মিছিলে আটকা পড়লো নির্বাচন কমিশনারের গাড়ি! ছবি: বাংলানিউজ

সাভার (ঢাকা): ঢাকা ধামরাইয়ে আগামী ২৮ ডিসেম্বর পৌরসভা নির্বাচন। চলছে প্রচার-প্রচারণা।

নির্বাচনকে কেন্দ্র করে কিছু বিধি-নিষেধ থাকলেও তা মানছেন না অনেক প্রার্থীই। মিছিল নিষিদ্ধ থাকলেও তা করা হচ্ছে।  

নৌকার প্রার্থী কবির মোল্লার পক্ষে মিছিল করে প্রচারণা করেছেন ধামরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সাকু ও আওয়ামী লীগের নেতা-কর্মীরা। এ সময় ঢাকা জেলা নির্বাচন কমিশনার মো. মুনীর হোসেন খানের গাড়িটি মিছিলের পেছনে আটকা পড়ে।  

দীর্ঘ সময় ধরে গাড়িটি মিছিল ছেড়ে সামনে যেতে চাইলেও যেতে দেওয়া হয়নি। জরুরি হর্ণ বাজানো হলেও গাড়িটিকে যাওয়ার জন্য পথ দেওয়া হয়নি। পরে নির্বাচন কমিশনার মো. মুনীর হোসেন নিজে গাড়ি থেকে নেমে এসে মিছিলটি থামিয়ে তার পরিচয় দিলে যেতে দেওয়া হয়।  

ঢাকা জেলা নির্বাচন কমিশনারের গাড়িটি বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) বিকেল ৪টার দিকে ধামরাইয়ের থানা রোড হয়ে ঢাকা-আরিচা মহাসড়কের দিকে যাওয়া পথে এ ঘটনা ঘটে।

ছবি: বাংলানিউজ

বিষয়টি নিয়ে ধামরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সাকু বাংলানিউজকে বলেন, আমরা মিছিল করিনি, আমরা নৌকা নৌকা করেছি। আর পেছনে কার গাড়ি ছিল সেটা খেয়াল করিনি।

এ বিষয়ে ধামরাই পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী কবির মোল্লার সঙ্গে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।

এ ব্যাপারে ঢাকা জেলার সিনিয়র নির্বাচন কমিশনার মো. মুনীর হোসেন খান বাংলানিউজকে বলেন, নির্বাচনে মিছিল করা নিষেধ। একটি মিছিল বের করা হয়েছিল, আমি পরে সতর্ক করে দিয়েছি। পরে গাড়ি নিয়ে চলে এসেছি।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।