ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

বড়থলী ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৯ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২০
বড়থলী ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত  প্রতীকী ছবি

রাঙামাটি: বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) রাঙামাটির বিলাইছড়ি উপজেলার বড়থলী ইউনিয়ন পরিষদের অনুষ্ঠিতব্য নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন।  

বুধবার (০৯ ডিসেম্বর) সন্ধ্যায় এতথ্য নিশ্চিত করেছেন বিলাইছড়ি উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার আমিনুল ইসলাম।

তিনি বলেন, বিরূপ আবহাওয়ার কারণে হেলিকপ্টারে করে চট্টগ্রাম থেকে রাঙামাটির বিলাছড়ি উপজেলায় নির্বাচনী সরঞ্জামাদী পৌঁছানো সম্ভব হয়নি। চট্টগ্রামে ঘন কুয়াশার কারণে ফ্লাইট বাতিল করেছে কর্তৃপক্ষ। তাই ঊর্ধ্বতন কর্তৃপক্ষ নির্বাচন স্থগিতের সিদ্ধান্ত গ্রহণ করেছেন। নির্বাচন স্থগিতের একটি লিখিত চিঠি তিনি পেয়েছেন বলে যোগ করেন। তবে কখন এ নির্বাচন অনুষ্ঠিত হবে তা কর্তৃপক্ষ জানায়নি।

এদিকে বড়থলী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সত্য চন্দ্র ত্রিপুরা নৌকা প্রতীক এবং স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান আতু অং মার্মা আনারস প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া সংরক্ষিত মহিলা সদস্য পদে ৫ জন এবং সাধারণ সদস্য পদে ২২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর আগে ইউনিয়নটির ৩ নম্বর ওয়ার্ডে কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় উক্যাং মং মারমা নামে এক ইউপি সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

নির্বাচনী অফিস সূত্রে জানা গেছে, বড়থলী ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ২০১৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১০১৫ জন ও নারী ভোটার ১০০১ জন। বড়থলীর ৯টি ভোটকেন্দ্রে ব্যালট পেপারে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। উপজেলা নির্বাচন কর্মকর্তা আমিনুল ইসলাম রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন।

বিলাইছড়ি উপজেলার নতুন সৃষ্ট ৪ নম্বর বড়থলী ইউনিয়ন পরিষদের প্রথম নির্বাচন ২০১৫ সালের ২৬ আগস্ট অনুষ্ঠিত হয়েছিল।

বাংলাদেশ সময়: ০০৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।