ঢাকা, রবিবার, ৪ মাঘ ১৪২৭, ১৭ জানুয়ারি ২০২১, ০২ জমাদিউস সানি ১৪৪২

নির্বাচন ও ইসি

পলাশবাড়ী পৌর নির্বাচন উৎসব মুখর পরিবেশে হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২০
পলাশবাড়ী পৌর নির্বাচন উৎসব মুখর পরিবেশে হবে

গাইবান্ধা: নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম বলেছেন, পলাশবাড়ী পৌরসভা নির্বাচন উৎসব মুখর পরিবেশে পৌর নির্বাচন অবাধ ও সুষ্ঠভাবে অনুষ্ঠিত হবে। ভোটারদের কেন্দ্রে আনার ব্যাপারে প্রার্থীদের আগ্রহ সৃষ্টি করতে হবে।

তবেই গণতন্ত্রের প্রাতিষ্ঠানিক রূপ লাভ করবে।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) দুপুরে গাইবান্ধা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পলাশবাড়ী পৌর নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনী ও মেয়র পদে প্রতিদ্বন্দ্বী প্রাথীদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা বলেন।

তিনি বলেন, নিজের ওপর আস্থা রাখুন ও ভোটারের ওপর মতামত ছেড়ে দিতে হবে। নির্বাচনে ধৈর্য ও সহিষ্ণুতা দেখান। সঠিক পথে জয়ের আনন্দ রয়েছে, বল প্রয়োগে জয়ের কোনো আনন্দ নেই। নিজের যোগ্যতা ও ভোটারের মন জয় করে জয়ী হতে হবে। নির্বাচন সুষ্ঠভাবে করার লক্ষ্যে ইভিএম এ ভোট গ্রহণ করা হবে। তিনি আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে ও আচরণবিধি মেনে চলার আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক আবদুল মতিন, পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, নির্বাচন কমিশনের রংপুর নির্বাচন আঞ্চলিক কর্মকর্তা সরকার আশরাফুল আলম, জেলা নির্বাচন কমিশনার আব্দুল মোত্তালিব প্রমুখ।

পলাশবাড়ী উপজেলা নির্বাচন কর্মকর্তা শাহিনুল আলম বাংলানিউজকে জানান, আগামী ১০ ডিসেম্বর ১৬টি ভোটকেন্দ্রে নবগঠিত পলাশবাড়ী পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। পৌরসভার ৯টি ওয়ার্ডে ১টি মেয়র, ৯টি সাধারণ কাউন্সিলর ও তিনটি সংরক্ষিত মহিলা কাউন্সিল পদে ৬ জন মেয়র, ৮৪ জন সাধারণ কাউন্সিল ও ২২ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রতিদ্বন্দ্বীতা করবেন। পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩১ হাজার ৬০২ জন। এরমধ্যে পুরুষ ১৫ হাজার ৩৩৫ ও নারী ভোটার সংখ্যা ১৬ হাজার ২৬৮ জন।

মেয়র প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আবু বক্কর প্রধান (নৌকা), বিএনপি মনোনীত প্রার্থী আবুল কালাম আজাদ (ধানের শীষ), জাতীয় পার্টির (জাপা) প্রার্থী মজিবুর রহমান (লাঙ্গল), স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমান ইসলাম (জগ), উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার প্রধান বিপ্লব (নারকেল গাছ) ও আমিনুল ইসলাম দুদু (কম্পিউটার)।

বাংলাদেশ সময়: ১৮৪৯ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa