ঢাকা, শুক্রবার, ৮ মাঘ ১৪২৭, ২২ জানুয়ারি ২০২১, ০৮ জমাদিউস সানি ১৪৪২

নির্বাচন ও ইসি

রাজশাহীর ২ পৌরসভায় ৯৮ জনের মনোয়নপত্র দাখিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২০
রাজশাহীর ২ পৌরসভায় ৯৮ জনের মনোয়নপত্র দাখিল মনোয়নপত্র জমা দিচ্ছেন প্রার্থীরা। ছবি: বাংলানিউজ

রাজশাহী: প্রথম ধাপের নির্বাচনে রাজশাহীর দুইটি পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ দুটি পৌরসভায় মঙ্গলবার (১ ডিসেম্বর) নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৯৮ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

এর মধ্যে রাজশাহীর পুঠিয়া পৌরসভায় মোট প্রার্থীর সংখ্যা ৪২ জন। আর পবা উপজেলার কাটাখালী পৌরসভায় মোট প্রার্থী ৫৬ জন। মঙ্গলবার ছিল প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। এদিনই বেশিরভাগ প্রার্থী উপজেলা নির্বাচন কর্মকর্তার কাছে তাদের মনোনয়নপত্র জমা দেন।

রাজশাহীর পবা উপজেলা নির্বাচন কর্মকর্তা শহিদুল ইসলাম প্রামাণিক জানান, কাটাখালী পৌরসভায় মেয়র পদে সাতজন, সংরক্ষিত নারী আসনে ১০ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৩৯ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

এর মধ্যে মেয়র পদের প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত আব্বাস আলী (বর্তমান মেয়র), বিএনপি মনোনীত অধ্যাপক সিরাজুল ইসলাম এবং স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক মাজেদুর রহমান, খোকনুজ্জামান মাসুদ, আবু সামা, আবদুল মোতালেব ও আবদুল হাই।

এদিকে পুঠিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা জয়নাল আবেদীন জানান, পুঠিয়ার পৌরসভা নির্বাচনকে সামনে রেখে মঙ্গলাবার মেয়র পদে চারজন, সংরক্ষিত নারী আসনে আটজন এবং সাধারণ কাউন্সিলর পদে ৩০ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মেয়র প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত রবিউল ইসলাম রবি (বর্তমান মেয়র), বিএনপি মনোনীত আল মামুন খান এবং স্বতন্ত্র প্রার্থী গোলাম আজম নয়ন ও শরিফুল ইসলাম টিপু।

২৮ ডিসেম্বর অনুষ্ঠেয় নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী- মনোনয়ন ফরম দাখিলের শেষ তারিখ ছিল ১ ডিসেম্বর। মনোনয়ন বাছাই ৩ ডিসেম্বর ও প্রার্থিতা প্রত্যাহারের শেখ দিন ১০ ডিসেম্বর। এরপর প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১১ ডিসেম্বর। এরপরই শুরু হবে আনুষ্ঠানিক প্রচার। ২৮ ডিসেম্বর সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত ভোট চলবে। প্রতিটি পৌরসভাতেই ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়া হবে।

বাংলাদেশ সময় : ১৮৫০ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২০
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa