ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

পাবনা-৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী জয়ী

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২০
পাবনা-৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী জয়ী মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস, ফাইল ফটো

পাবনা (ঈশ্বরদী): পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস জয়ী হয়েছেন। নৌকা প্রতীকে তিনি ভোট পেয়েছেন দুই লাখ ৪৭ হাজার ৫৩২টি।

শনিবার (২৬ সেপ্টেম্বর) রাতে ঈশ্বরদী ও আটঘরিয়া উপজেলার ১২৯টি কেন্দ্রের ভোট গণনা শেষে পাবনা জেলা রিটার্নিং অফিসার আব্দুল লতিফ শেখ এ ফলাফল ঘোষণা করেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী হাবিবুর রহমান হাবিব পেয়েছেন পাঁচ হাজার ৫৭৬ ভোট এবং জাতীয় পার্টির প্রার্থী রেজাউল করিম খোকন পেয়েছেন তিন হাজার ৭৪ ভোট। এ আসনে মোট ভোটার তিন লাখ ৮১ হাজার ১১২টি।

ঈশ্বরদী উপজেলায় মোট ভোটকেন্দ্র ৮৪টি। এই উপজেলায় মোট ভোটার সংখ্যা দুই লাখ ৫৪ হাজার ৯৭ জন। এরমধ্যে পুরুষ ভোটার এক লাখ ২৮ হাজার ১৭৬ জন এবং নারী ভোটার এক লাখ ২৫ হাজার ৯২১ জন।

আটঘরিয়া উপজেলায় ভোটকেন্দ্র ৪৫টি। ভোটার সংখ্যা এক লাখ ২৭ হাজার ১৫টি। এরমধ্যে পুরুষ ৬৩ হাজার ৫৩৬ জন। নারী ৬৩ হাজার ৪৭৯ জন।

পাবনা-৪ আসনে ১৯৯৬ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত পরপর পাঁচবার আওয়ামী লীগের প্রার্থী ভাষাসৈনিক ও মুক্তিযোদ্ধা শামসুর রহমান শরীফ বিজয়ী হয়েছেন। গত ২ এপ্রিল তার মৃত্যু হলে এই আসনটি শূন্য ঘোষণা করা হয়। এবং উপ-নির্বাচনের ব্যবস্থা করা হয়।

বাংলাদেশ সময়: ২২৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২০
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।