ঢাকা, বুধবার, ৬ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০, ০৩ রবিউল আউয়াল ১৪৪২

নির্বাচন ও ইসি

লালমনিরহাটের ৬ ইউনিয়নে উপ-নিবার্চন ২০ অক্টোবর

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২০
লালমনিরহাটের ৬ ইউনিয়নে উপ-নিবার্চন ২০ অক্টোবর

লালমনিরহাট: লালমনিরহাটের ছয়টি ইউনিয়ন পরিষদ (ইউপি) উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষণা অনুযায়ী, তিনটি চেয়ারম্যান ও তিনটি সদস্য পদে আগামী ২০ অক্টোবর ভোট হবে।

উপ-নির্বাচনের ইউনিয়ন পরিষদগুলো হলো- চেয়ারম্যান পদে হাতীবান্ধা উপজেলার গড্ডিমারী ইউনিয়ন, পাটিকাপাড়া ইউনিয়ন পরিষদ ও কালীগঞ্জ উপজেলার দলগ্রাম ইউনিয়ন পরিষদ এবং সদস্য পদে কালীগঞ্জ উপজেলার মদাতী ইউনিয়নের দুই নম্বর ওয়ার্ড, আদিতমারী উপজেলার সাপ্টিবাড়ি ইউনিয়ন পরিষদের নয় নম্বর ওয়ার্ড ও সদর উপজেলার গোকুন্ডা ইউনিয়নের ছয় নম্বর ওয়ার্ড।

জেলা নির্বাচন কর্মকর্তা মঞ্জুরুল হাসান বাংলানিউজকে জানান, গড্ডিমারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ডা. আতিয়ার রহমান, পাটিকাপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শফিউল আলম রোকন, কালীগঞ্জ উপজেলার দলগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শফিকুল ইসলাম এবং জেলার তিনজন ইউনিয়ন পরিষদ সদস্যের মৃত্যু হওয়ায় তাদের পদগুলো শূন্য ঘোষণা করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।  

ঘোষিত তফসিলে বলা হয়, মনোনয়নপত্র জমাদানের শেষ তারিখ ২৩ সেপ্টেম্বর, মনোনয়ন যাচাই-বাছাই ২৬ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৩ অক্টোবর এবং ২০ অক্টোবর ভোট অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত গণবিজ্ঞাপ্তি জারি করা হয়েছে।

লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর বলেন, নিবার্চন সংক্রান্ত চিঠি পেয়েছি। আমরা প্রস্তুতি নিচ্ছি। যথাসময়ে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa