ঢাকা, রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

নির্বাচন ও ইসি

৪ আসনে ২৩ ফরম বিক্রি করল বিএনপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২০
৪ আসনে ২৩ ফরম বিক্রি করল বিএনপি কথা বলছেন বাহাউদ্দিন সাদী। ছবি: বাংলানিউজ

ঢাকা: জাতীয় সংসদে শূন্য হওয়া চারটি আসনের উপ-নির্বাচনে ধানের শীষে প্রার্থিতার জন্য প্রথম দিন বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) ২৩ জন মনোনয়ন প্রত্যাশী ফরম সংগ্রহ করেছেন।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নয়াপল্টন কার্যালয় থেকে এই ফরম বিক্রি হয় বলে জানিয়েছেন দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

প্রথম দিন ফরম নিয়েছেন ঢাকা-৫ আসনের জন্য আলহাজ সালাহউদ্দিন আহমেদ, ইশতিয়াক আজিজ উলফাত, অধ্যক্ষ সেলিম ভুঁইয়া, নবী উল্লাহ নবী, মো. জুম্মন মিয়া ও আকবর হোসেন নান্টু।  

ঢাকা-১৮ আসনের জন্য বাহাউদ্দিন সাদী, এম কফিল উদ্দিন, এসএম জাহাঙ্গীর হোসেন, ইসমাইল হোসেন, মোস্তফা জামান সেগুন, মো. আখতার হোসেন। এই দুই আসনে মোট ১২ জন মনোনয়নপত্র কিনেছেন।

ঢাকা-১৮ আসনে তিন প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহের সময়ে শোডাউন করেন বিএনপি নেতা বাহাউদ্দিন সাদী, এম কফিল উদ্দিন ও এস এম জাহাঙ্গীর হোসেন। তাদের মনোনয়নপত্র সংগ্রহের সময়ে নয়াপল্টন কার্যালয়ে কয়েকশ নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এছাড়া নওগাঁ-৬ আসনে আবদুস শুকুর, এম এম ফারুক জেমস, মাহমুদুল আরেফিন স্বপন, এসহাক আলী, আতিকুর রহমান রতন মোল্লা, শেখ মো. রেজাউল ইসলাম, মো. শফিকুল ইসলাম, আবু সাঈদ রফিকুল আলম রফিক মোট ৮ জন মনোনয়নপত্র কিনেছেন।

সিরাজগঞ্জ-১ আসনে বিএম তহবিবুল ইসলাম, নাজমুল হাসান তালুকদার রানা ও রবিউল হাসান মনোনয়নপত্র কিনেছেন।  

ঢাকা-৫, ঢাকা-১৮, নওগাঁ-৬ এবং সিরাজগঞ্জ-১ আসনের উপ-নির্বাচনে মনোনয়নে প্রত্যাশীরা ১০ হাজার টাকা মূল্যমানে ফরম সংগ্রহ করেছেন। তারা শুক্রবার ২৫ হাজার টাকা জামানতসহ জমা দিতে পারবেন। এর মধ্যে চারজন মনোনয়নপত্র জমা দিয়েছেন। শুক্রবার (১১ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ফরম ক্রয় ও জমা দেওয়া যাবে।

আগামী শনিবার (১২ সেপ্টেম্বর) বিকেল ৫টায় গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে হবে প্রার্থীদের সাক্ষাৎকার।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী ঢাকা-৫ এবং নওগাঁ-৬ আসনে উপ-নির্বাচনে ভোট হবে ১৭ সেপ্টেম্বর।

ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপ-নির্বাচনের তফসিল কমিশন এখনো ঘোষণা করেনি।

আওয়ামী লীগের হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে ঢাকা-৫, ইসরাফিল আলমের মৃত্যুতে নওগাঁ-৬, মোহাম্মদ নাসিমের মৃত্যুতে সিরাজগনজ-১ এবং সাহারা খাতুনের মৃত্যুতে ঢাকা-১৮ আসন শূন্য হয়।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২০
এমএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa