ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

এনআইডি ডিজিসহ ইসিতে করোনা আক্রান্ত ৭৯ জন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২০
এনআইডি ডিজিসহ ইসিতে করোনা আক্রান্ত ৭৯ জন

ঢাকা: নির্বাচন কমিশনের (ইসি) জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাইদুল ইসলামসহ ৭৯ কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন।

ইসি কর্মকর্তারা জানান, এনআইডি মহাপরিচালকের দুই মেয়েও করোনায় আক্রান্ত।

ইসির সহকারী পরিচালক (জনসংযোগ) মো. আশাদুল হক মঙ্গলবার (১৮ আগস্ট) বিকেলে জানান, এনআইডি ডিজিসহ মোট ৫৮ জন রাজস্বখাতের কর্মকর্মতা-কর্মচারী আর বাকি ২১ জন আউটসোর্সিং খাতের জনবল কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন।

করেনায় আক্রান্ত রাজস্বখাতের ৫৮ জনের মধ্যে ২৬ জন কর্মকর্তা এবং ৩২ জন কর্মচারী। আর আউটসোর্সিংয়ের ২১ জনই কর্মচারী।

তিনি বলেন, করোনায় আক্রান্তদের মধ্যে আটজন বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। বাকিরা নিজ নিজ বাসায় হোমকোয়ারেন্টিন/আইসোলেশনে থেকে চিকিৎসা নিয়েছেন। তবে কেউ মারা যাননি।

গত ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়ানো করোনা ভাইরাস এখন সারা বিশ্বকে মৃত্যুপুরীতে পরিণত করেছে। এতে আক্রান্তের সংখ্যা ২ কোটি ২০ লাখ ৭০ হাজারেরর মতো।

গত ৮ মার্চ বাংলাদেশে করোনা ভাইরাস প্রথম শনাক্ত হয়। এ ভাইরাসে দেশে প্রথম মৃত্যু হয় ১৮ মার্চ। এখন পর্যন্ত দেশে তিন হাজারের বেশি মানুষ মারা গেছেন। আর আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮২ হাজারের মতো।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২০
ইইউডি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।