ঢাকা, শুক্রবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

নির্বাচন ও ইসি

ডিএসসিসিতে প্রথমবারের মতো ৩ প্যানেল মেয়র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, জুলাই ৭, ২০২০
ডিএসসিসিতে প্রথমবারের মতো ৩ প্যানেল মেয়র সভায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে প্রথমবারের মতো প্যানেল মেয়র নির্বাচন করা হয়েছে। দুই জন সাধারণ ওয়ার্ড কাউন্সিলর এবং এক জন সংরক্ষিত আসনের কাউন্সিলর নিয়ে মোট তিন জনকে মেয়র প্যানেলে যুক্ত করা হলো।

মঙ্গলবার (৭ জুলাই) ডিএসসিসির এক বোর্ড সভায় প্যানেল মেয়র নির্বাচিত করা হয়।

তারা হলেন, ৪৬ নম্বর ওয়ার্ডের (সাধারণ) কাউন্সিলর মো. শহিদ উল্লাহ, ১৪ নম্বর ওয়ার্ডের (সাধারণ) কাউন্সিলর ইলিয়াসুর রহমান ও সংরক্ষিত আসনের ফারজানা ইয়াসমিন বিপ্লবী।

মেয়র প্যানেল নির্বাচনে উল্লেখিত তিন জনের নাম প্রস্তাব করা হলে পরিষদ সর্বসম্মতিক্রমে তাদেরকে নির্বাচন করেন বলে জানানো হয় ডিএসসিসির পক্ষ থেকে।

এ সময় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, আমরা সিটি কর্পোরেশনকে যেমনি গণতান্ত্রিকভাবে পরিচালিত করতে চাই, তেমনি আইন অনুযায়ী পরিচালিত করতে চাই। আইনের কোনো ব্যত্যয় হোক সেটা আমরা চাই না।

শেখ তাপস এ সময় কাউন্সিলরদের ধন্যবাদ জানিয়ে বলেন, মানুষকে সেবা দেওয়াই আমাদের অন্যতম লক্ষ্য। সেজন্য নতুন সময়সূচি অনুযায়ী ডিএসসিসির সব ওয়ার্ডে যে লার্ভিসাইডিং ও এডাল্টিসাইডিং কার্যক্রম পরিচালনা করা হচ্ছে, ইতোমধ্যে তা জনগণের মাঝে আশার সঞ্চার করেছে এবং জনগণ তাদের সন্তুষ্টি প্রকাশ করছে। এই সাফল্যের দাবিদার আপনারাই। এই কার্যক্রমকে সফল করতে আপনারা নিরলস পরিশ্রম করছেন বলেই আমরা নতুন করে ডিএসসিসিকে গড়ে তোলার যে রূপকল্প হাতে নিয়েছি, তা বাস্তবায়নও গতি পেয়েছে।

এ সময় তিনি বোর্ড সভার আলোচ্য সূচি এবং আগামীদিনে ডিএসসিসিকে ঢেলে সাজানোর পরিকল্পনা ও রূপকল্প উপস্থাপন করেন এবং কাউন্সিলররা তাতে একযোগে একাত্মতা প্রকাশ করে সেই রূপকল্প বাস্তবায়নে পাশে থাকার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন।

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, জুলাই ০৭, ২০২০
এসএইচএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa