ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

অবশেষে ভোট দিলেন শফিউল ইসলাম মহিউদ্দিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, মার্চ ২১, ২০২০
অবশেষে ভোট দিলেন শফিউল ইসলাম মহিউদ্দিন ভোট দিচ্ছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী শফিউল ইসলাম মহিউদ্দিন। ছবি: বাংলানিউজ

ঢাকা: ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী শফিউল ইসলাম মহিউদ্দিন ভোট দিয়েছেন।

শনিবার (২১ মার্চ) বিকেল সাড়ে ৩টায় রাজধানীর কলাবাগান লেক সার্কাস গার্লস স্কুলে তিনি ভোট দেন।  

প্রিজাইডিং অফিসার আহসানুল হক বলেন, নির্বাচন কমিশন থেকে আপডেট করে এসডি কার্ড নিয়ে আসা হয়েছে।

এখন প্রথম চান্সেই ফিঙ্গার প্রিন্ট কাজ করেছে।

ভোট দেওয়া শেষে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়কালে শফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, আমি আমার ভোটাধিকার প্রয়োগ করেতে পেরে আনন্দিত। টেকনিক্যাল সমস্যার কারণে সকালে ভোট দিতে পারিনি। করোনা ভাইরাসের আতঙ্কে অনেকে ভোট দিতে আসেননি। এ আতঙ্ক না থাকলে বেশি ভোটার কেন্দ্রে আসতেন। আমিও খুশি হতাম।  

বিএনপি এজেন্ট বের করে দেওয়া হয়েছে এমন অভিযোগের বিষয়ে তিনি বলেন, এজন্য তারা নির্বাচন কমিশনের কাছে অভিযোগ করতে পারে।

এর আগে শনিবার সকাল ৯টা ৫০ মিনিটে রাজধানীর কলাবাগান লেক সার্কাস গার্লস স্কুলে ভোট দিতে যান তিনি। কিন্তু যান্ত্রিক ত্রুটির কারণে প্রথমে ফিঙ্গার, ন্যাশনাল আইডি নম্বর ও পরে প্রিজাইডিং অফিসারের কোটা দিয়েও ভোট দেওয়া সম্ভব হয়নি তার।  

এ প্রসঙ্গে তিনি সাংবাদিকদের বলেন, টেকনিক্যাল সমস্যার কারণে এমনটি হয়েছে। পরে এসে ভোট দেবো। তবে নির্বাচন সুষ্ঠু ও অবাধ হচ্ছে। জনগণ আসছে, ভোট দিচ্ছে। শান্তিপূর্ণ পরিবেশে ভোট হচ্ছে।
ভোটার উপস্থিতি কম হওয়ার বিষয়ে প্রশ্ন করা হলে শফিকুল ইসলাম মহিউদ্দিন বলেন, করোনা ভাইরাসের কারণে ভোটার উপস্থিতি কিছুটা কম। তবে দিনের অনেকটা সময় এখনও বাকি, ভোটারদের উপস্থিতি বাড়বে বলে আশা করছি।

নির্বাচনের ফলের বিষয়ে তিনি বলেন, জয়ের ব্যাপারে আশাবাদী হয়েই নির্বাচন করছি। আশা করছি বিজয়ী হবো।

এবারের নির্বাচনকে ভিন্ন মাত্রার উল্লেখ করে তিনি বলেন, করোনা আতঙ্কের মধ্যেও বাস্তবতা মেনে নিয়ে আমরা নির্বাচন করছি। আমরা প্রত্যেকেই সচেতন, সচেতনতা মেনেই কেন্দ্রে এসে ভোট দিচ্ছি। প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত স্যানিটাইজারের ব্যবস্থা রয়েছে।  

শনিবার সকাল থেকে ঢাকা-১০ আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ চলছে। এই আসনের সাবেক সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপস ১ ফেব্রুয়ারি (শনিবার) সিটি নির্বাচনে ডিএসসিসির মেয়র পদে তিনি নির্বাচিত হয়েছেন। এর আগে গত ২৯ ডিসেম্বর তিনি এই আসন থেকে পদত্যাগ করেন। এরপর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।
 

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, মার্চ ২১, ২০২০
এমএমআই/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।