ঢাকা, মঙ্গলবার, ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

নির্বাচন ও ইসি

আঙুলের ছাপ মেলেনি, ভোট দিতে পারলেন না আ. লীগের প্রার্থী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫০ ঘণ্টা, মার্চ ২১, ২০২০
আঙুলের ছাপ মেলেনি, ভোট দিতে পারলেন না আ. লীগের প্রার্থী

ঢাকা: ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী শফিউল ইসলাম মহিউদ্দিন এক ঘণ্টা চেষ্টা করেও ভোট দিতে পারেননি।

শনিবার (২১ মার্চ) সকাল ৯টা ৫০ মিনিটে রাজধানীর কলাবাগান লেক সার্কাস গার্লস স্কুলে ভোট দিতে যান তিনি। কিন্তু যান্ত্রিক ত্রুটির কারণে প্রথমে ফিঙ্গার, ন্যাশনাল আইডি নম্বর ও পরে প্রিজাইডিং অফিসারের কোটা দিয়েও ভোট দেওয়া সম্ভব হয়নি তার।

 

এ প্রসঙ্গে তিনি সাংবাদিকদের বলেন, টেকনিক্যাল সমস্যার কারণে এমনটি হয়েছে। পরে এসে ভোট দেবো। তবে নির্বাচন সুষ্ঠু ও অবাধ হচ্ছে। জনগণ আসছে,ভোট দিচ্ছে। শান্তিপূর্ণ পরিবেশে ভোট হচ্ছে।  

‘করোনা ভাইরাসের কারণে ভোটার উপস্থিতি কিছুটা কম। তবে দিনের অনেকটা সময় এখনও বাকি, ভোটারদের উপস্থিতি বাড়বে বলে আশা করছি। ’

নির্বাচনের ফলের ব্যাপারে জানতে চাইলে মহিউদ্দিন বলেন, জয়ের ব্যাপারে আশাবাদী হয়েই নির্বাচন করছি। আশা করছি বিজয়ী হবো।  

এবারের নির্বাচনকে ভিন্ন মাত্রার উল্লেখ করে তিনি বলেন, করোনা আতঙ্কের মধ্যেও বাস্তবতা মেনে নিয়ে আমরা নির্বাচন করছি। আমরা প্রত্যেকেই সচেতন, সচেতনতা মেনেই কেন্দ্রে এসে ভোট দিচ্ছি। প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত সেনিটাইজারের ব্যবস্থা রয়েছে।  

এদিকে ঢাকা-১০ আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ চলছে। এই আসনের সংসদ সদস্য ছিলেন শেখ ফজলে নূর তাপস। গত ১ ফেব্রুয়ারি সিটি নির্বাচনে ডিএসসিসির মেয়র পদে তিনি নির্বাচিত হয়েছেন। এর আগে গত ২৯ ডিসেম্বর তিনি এই আসন থেকে পদত্যাগ করেন। এরপর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

বাংলাদেশ সময়: ১১৪৯ ঘণ্টা, মার্চ ২১, ২০২০
এসএমএকে/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa