ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

হ্যান্ড স্যানিটাইজারও টানছে না ভোটার 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৬ ঘণ্টা, মার্চ ২১, ২০২০
হ্যান্ড স্যানিটাইজারও টানছে না ভোটার 

ঢাকা: করোনা আতঙ্কের মধ্যেই শনিবার (২১ মার্চ) সকাল ৯টা থেকে ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে। ‘ভোট দেওয়ার আগে হাত ধোবেন, ভোট দেওয়ার পরে আবার হাত ধোবেন’ এমনটাই বলেছিলেন নির্বাচন কমিশন সচিব। সে অনুসারে কেন্দ্রগুলোতে হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা রাখা হলেও ভোট দেওয়ার ব্যাপারে ভোটারদের আগ্রহ দেখা যাচ্ছে না। 

এদিন সরেজমিনে গিয়ে রাজধানীর ধানমন্ডি গভমেন্ট বয়েজ হাই স্কুল, লেক সার্কাস উচ্চ বালিকা বিদ্যালয় ও নিউ মডেল বিশ্ববিদ্যালয় কলেজ ভোটকেন্দ্রে গুটিকয় ভোটারকে আসা-যাওয়া করতে দেখা যায়।

নিউ মডেল বিশ্ববিদ্যালয় কলেজ কেন্দ্রের ভোটার মোয়াজ্জেম হোসেন বলেন, কেন্দ্রে তো ভোটারই নাই।

করোনা ভাইরাস আতঙ্কের মধ্যে ভোট দিতে আসছি, এটাই তো অনেক বেশি।  

একই কেন্দ্রের পোলিং অফিসার মো. ইয়াসিন শাকিল বাংলানিউজকে বলেন, ১০টা পর্যন্ত আমাদের কেন্দ্রে ৬ জন ভোট দিতে আসছে। করোনা ভাইরাস আতঙ্কের মধ্যে যে কয়জন ভোট দিয়েছে এটাই তো অনেক।  

তিনি বলেন, ভোটকেন্দ্রে ভোটারদের হাত ধোয়ার জন্য হ্যান্ড স্যানিটাইজার ও টিস্যুর ব্যবস্থা করা হয়েছে। ভোটাররা যেন ভোট দেওয়ার আগে ও পরে ভালোভাবে হাত ধুতে পারেন।

গত বৃহস্পতিবার ইসি সচিব মো. আলমগীর করোনা ভাইরাসের প্রকোপের মধ্যেই ভোটের আয়োজনের বিষয়ে বলেন, ভোটকেন্দ্রে হ্যান্ড স্যানিটাইজার থাকছে। ভোটার ভোট দেওয়ার আগে হাত ধুয়ে ভোট দেবেন, ভোট দিয়ে আবার হাত ধুবেন। এছাড়া কেউ যদি করোনায় আক্রান্ত আছেন বলে মনে করেন, তাকে ভোটকেন্দ্রে না যাওয়ার  পরামর্শও দিয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, মার্চ ২১, ২০২০
এমএমআই/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।