[x]
[x]
bangla news

গাইবান্ধা-৩ আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২১ ১০:৩৭:৫৪ এএম
ভোটারদের লাইন। ছবি: বাংলানিউজ

ভোটারদের লাইন। ছবি: বাংলানিউজ

গাইবান্ধা: গাইবান্ধা-৩ আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। শনিবার  (২১ মার্চ ) সকাল ৯টায় থেকে ভোটগ্রহণ চলবে টানা বিকেল ৫টা পর্যন্ত।

সকাল ১০টায় পলাশবাড়ী পৌর শহরের টাউনহল ভোটকেন্দ্রে ভোট দেন নৌকার প্রার্থী অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি।

এর আগে সকাল সাড়ে ৯টায় টাউনহল ভোটকেন্দ্র পরিদর্শন করেন জেলা প্রশাসক আব্দুল মতিন ও পুলিশ সুপার তৌহিদুল ইসলাম।

ওই কেন্দ্রে দায়িত্বরত প্রিজাইডিং অফিসার সোহেল মিয়া বাংলানিউজকে জানান, এ কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৩৩৫৭। সকাল ১০ পর্যন্ত এ কেন্দ্রে ভোট পড়েছে ১শটি। 

সাদুল্যাপুর-পলাশবাড়ী দুই উপজেলার ২০টি ইউনিয়নের ১৩২টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। দুই উপজেলার মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৩৫ হাজার ২১১ জন।

প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগের নৌকা প্রতীকে অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি, বিএনপির ধানের শীষ প্রতীকে অধ্যাপক ডা. মইনুল হাসান সাদিক ও জাতীয় পার্টির লাঙল প্রতীকে মইনুর
রাব্বী চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রতিদ্বন্দ্বী আরেক প্রার্থী
জাসদের এসএম খাদেমুল ইসলাম খুদি নির্বাচন থেকে সড়ে নৌকা প্রতীকে সমর্থন জানিয়েছেন।

গাইবান্ধা জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. মাহাবুবুর রহমান বাংলানিউজকে জানান, উপনির্বাচনে সাদুল্যাপুর উপজেলার ৬৮টি ও পলাশবাড়ী উপজেলার ৬৪টি কেন্দ্রে
সকাল ৯ টা থেকে শুরু হয়েছে। বিরতিহীন ভোটগ্রহণ চলবে বিকেল ৫টা পর্যন্ত। 

ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিয়ে নিরাপদে বাড়ি ফিরতে পারেন সেজন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। এছাড়া করোনা প্রতিরোধে কেন্দ্রগুলোতে হাত ধোয়ার ব্যবস্থা রাখা হয়েছে।

গাইবান্ধার পুলিশ সুপার তৌহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য ভোটগ্রহনের জন্য প্রিজাইডিং, পোলিং অফিসার, নির্বাচন সংশ্লিষ্ট প্রায় আড়াই হাজার কর্মকর্তা এবং প্রতিটি ভোটকেন্দ্রসহ প্রায় ৩ হাজার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য দায়িত্বে নিয়োজিত রয়েছে। এছাড়া র‌্যাবের
মোবাইল টিম, বিজিবি, সাদা পোশাকের গোয়েন্দা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের ভ্রাম্যমাণ আদালত ভোটের মাঠে তদরকি করছে।

আওয়ামী লীগের দুইবারের সংসদ সদস্য ডা. ইউনুস আলী সরকারের মৃত্যুতে এ আসনটি শূন্য হয়।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, মার্চ ২১, ২০২০
আরএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-03-21 10:37:54