ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

নির্বাচন ও ইসি

বাগেরহাট-৪ আসনে উপ-নির্বাচনের ভোটগ্রহণ শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২১ ০৯:৫১:৩৬ এএম
বাগেরহাট-৪ আসনে উপ-নির্বাচনের ভোটগ্রহণ শুরু

বাগেরহাট: করোনা আতঙ্ক ও কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে  বাগেরহাট-৪ (মোরেলগঞ্জ-শরণখোলা) আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। 

শনিবার (২১ মার্চ) সকাল ৯টা থেকে এক যোগে ১৪৩টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়।  

সকাল ৯টায় মোরেলগঞ্জ উপজেলার দৈবজ্ঞহাটি বি এম মাধ্যমিক বিদ্যালয়ে অর্ধশতাধিক ভোটারের লাইন দেখা যায়।

ভোটার নির্বাচন অফিসে রাখা হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত জীবাণুমুক্ত করে লাইনে দাঁড়াচ্ছেন। ভোট দিয়ে দ্রুত কেন্দ্র ত্যাগ করছেন।
ভোটাররা বলছেন করোনার ভয় থাকলেও রাষ্ট্রীয় কাজ নির্বাচন। তাই ভোট দিতে আসছি। ভোট দিয়েই চলে যাব।

এই উপ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট আমিরুল আলম মিলন এবং জাতীয় পার্টির সাজন কুমার মিস্ত্রী প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

দুই উপজেলার গুরুত্বপূর্ণ এ আসনে ১৪৩টি কেন্দ্রে ৩ লাখ ১৬ হাজার ৫১০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে এক লাখ ৫৮ হাজার ৭৯১ জন পুরুষ ও এক লাখ ৫৭ হাজার ৭১৯ জন নারী ভোটার রয়েছেন। সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটগ্রহণের জন্য প্রতিটি কেন্দ্রে ভোটগ্রহণ সংশ্লিষ্ট কর্মকর্তাদের পাশাপাশি আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ৫ জন পুলিশ ও ১২ জন আনসার সদস্য দায়িত্ব পালন করছেন।

এছাড়া ২৩ জন নির্বাহী, দুইজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, পুলিশের ২১টি ভ্রাম্যমাণ টিম, ১০টি স্ট্রাইকিং ফোর্স, ১০ প্লাটুন বিজিবি, দুই প্লাটুন কোস্টগার্ড ও র‌্যাবের ১০টি টিম সার্বক্ষণিক মাঠে রয়েছে বলে জানিয়েছেন আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও বাগেরহাট-৪ আসনের রিটানিং কর্মকতা মো. ইউনুচ আলী।

গত ১০ জানুয়ারি ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় বাগেরহাট-৪ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেনের মৃত্যু হলে আসনটি শূন্য হয়।  

৬ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে। তফসিল অনুযায়ী ১৯ ফেব্রুয়ারি আওয়ামী লীগ, বিএনপি ও জাপার তিন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। বিএনপি দলীয় প্রার্থী কাজী খায়রুজ্জামান শিপনের ঋণ ও কর খেলাপী হওয়ায় তার মনোনয়নপত্রটি বাতিল করে নির্বাচন কমিশন। আপিলেও বাতিল হয় কাজী খায়রুজ্জামান শিপনের মনোনয়নপত্র। ফলে এই নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট আমিরুল আলম মিলন এবং জাতীয় পার্টির সাজন কুমার মিস্ত্রী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
 
বাংলাদেশ সময়: ০৯৫০ ঘণ্টা, ২১ মার্চ ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa