ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ঢাকা-১০ আসনে ভোটের দিন ট্রাক-পিকআপভ্যান ছাড়া সব চলবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, মার্চ ১৫, ২০২০
ঢাকা-১০ আসনে ভোটের দিন ট্রাক-পিকআপভ্যান ছাড়া সব চলবে ইসি

ঢাকা: আসন্ন ঢাকা-১০ আসনের নির্বাচনের দিন ট্রাক ও পিকআপভ্যান ছাড়া সব ধরনের যানবাহন চলবে। তবে বন্ধ থাকবে মোটরসাইকেল চলাচল।

নির্বাচন কমিশনের (ইসি) উপ-সচিব মো. আতিয়ার রহমান এ সংক্রান্ত নির্দেশনাটি বাস্তবায়নের জন্য ইতোমধ্যে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিবকে চিঠি পাঠিয়েছেন।

এতে বলা হয়েছে, আগামী ২১ মার্চ ঢাকা-১০ আসনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ভোটগ্রহণের সুবিধার্থে ২০ মার্চ মধ্যরাত ১২টা থেকে ২১ মার্চ মধ্যরাত ১২টা পর্যন্ত ট্রাক ও পিকআপভ্যান চলাচল বন্ধ থাকবে নির্বাচনী এলাকায়। তবে মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে ৭২ ঘণ্টা। অর্থাৎ ১৯ মার্চ রাত ১২ থেকে ২২ মার্চ রাত ১২টা পর্যন্ত মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ থাকবে।

রিটার্নিং কর্মকর্তার অনুমতি নিয়ে প্রার্থী ও তাদের নির্বাচনী এজেন্ট, দেশি/বিদেশি পর্যবেক্ষকরা যানবাহান ব্যবহার করতে পারবেন। আবার সাংবাদিক, নির্বাচনে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক, অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য যান এ নিষেধাজ্ঞা প্রয়োজন্য হবে না। বন্দর ও জরুরি পণ্য সরবরাহের জন্যও নিষেধাজ্ঞা শিথিল করা যাবে।

আরও পড়ুন>>চট্টগ্রাম সিটিতে ৭২ ঘণ্টা বাইক বন্ধ, পরিবহন চলবে সীমিত

ঢাকা-১০ আসনের নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোট নেবে নির্বাচন কমিশন।

নির্বাচন প্রতিদ্বন্দ্বিতা করছেন ছয়জন প্রার্থী। আওয়ামী লীগের প্রার্থী মো. শফিউল ইসলাম ‘নৌকা’, বিএনপি প্রার্থী শেখ রবিউল আলম ‘ধানের শীর্ষ’, জাতীয় পার্টির হাজী মো. শাহজাহান ‘লাঙ্গল’, বাংলাদেশ কংগ্রেসের মিজানুর রহমান চৌধুরী ‘ডাব’, বাংলাদেশ মুসলিম লীগের নবাব খাজা আলী হাসান আসকারী ‘হারিকেন’ এবং প্রগতিশীল গণতান্ত্রিক দলের (পিডিপি) আব্দুর রহীম ‘বাঘ’ প্রতীক নিয়ে ভোটের মাঠে প্রচার চালাচ্ছেন।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, মার্চ ১৫, ২০২০
ইইউডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad