ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

এনআইডি সেবা মিলবে না বৃহস্পতিবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, মার্চ ৪, ২০২০
এনআইডি সেবা মিলবে না বৃহস্পতিবার এনআইডি

ঢাকা: বৃহস্পতিবার (৫ মার্চ) জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সংক্রান্ত সব ধরনের সেবা দেওয়ার থেকে বিরত থাকবে নির্বাচন কমিশন (ইসি)। এক্ষেত্রে আগামী রোববার (৮ মার্চ) থেকে পুনরায় সেবা প্রদান কার্যক্রম আগের মতই চলবে।

ইসির জাতীয় পরিচয় নিবন্ধন (এনআইডি) অনুবিভাগের অপারেশন প্ল্যানিং অ্যান্ড কমিউনিকেশন অফিসার ইনচার্জ স্কোয়াড্রন লিডার কাজী আশিকুজ্জামান জানিয়েছেন ‘তথ্য ভাণ্ডার স্থানান্তরের কাজের জন্য বৃহস্পতিবার সেবা কার্যক্রম বন্ধ থাকবে। ফলে এই দিন এনআইডি সংশোধন, হারানো কার্ড উত্তোলন, ঠিকানা পরিবর্তনসহ সব ধরনের সেবা বন্ধ থাকবে।

তবে রোববার থেকেই যথারীতি কার্যক্রম চলবে। ’

‘সরকারের বিভিন্ন সংস্থা, বিভাগ, ব্যাংক-আর্থিক প্রতিষ্ঠান, মোবাইল অপারেটরসহ ১২০টির মতো প্রতিষ্ঠান ইসির তথ্য ভাণ্ডার থেকে এনআইডি যাচাই করে নেয়। ফলে এই দিন কেউ সেবা পাবেন না। ’

বুধবারও (৪ মার্চ) তথ্য ভাণ্ডার স্থানান্তরের কাজ করেছে নির্বাচন কমিশন। এতে সেবা কার্যক্রমে কিছুটা বিঘ্ন ঘটেছে। কেউ কেউ সেবা না পেয়ে ফিরেও গেছেন।

ইসির তথ্য ভাণ্ডারটি আগারগাঁওয়ের ইসলামিক ফাউন্ডেশন ভবনে ছিল। সেখান থেকে নির্বাচন ভবনে স্থানান্তরের কাজ চলছে।

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, মার্চ ০৪, ২০২০
ইইউডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।