ঢাকা, শনিবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৭ সফর ১৪৪২

নির্বাচন ও ইসি

বগুড়া-১ উপনির্বাচনে ২ স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০১ ঘণ্টা, মার্চ ২, ২০২০
বগুড়া-১ উপনির্বাচনে ২ স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

বগুড়া: বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের উপ-নির্বাচনে যাচাই-বাছই শেষে দুই স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

রোববার (১ মার্চ) বিকেলে সারিয়াকান্দি উপজেলা নির্বাচন কর্মকর্তা সাখাওয়াত হোসেন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা হলেন আব্দুল মান্নান মিয়া ও হাফিজুর রহমান।

বর্তমানে ওই আসনে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, এনপিপি ও স্বতন্ত্রসহ বৈধ প্রার্থী থাকলেন সাতজন।

সারিয়াকান্দি উপজেলা নির্বাচন কর্মকর্তা সাখাওয়াত হোসেন বাংলানিউজকে জানান, গত ২৭ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষদিন। ওইদিন মোট নয়জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন। ১ মার্চ যাচাই-বাছাই শেষে দু’জন স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়।

তিনি বলেন, জমা করা নির্ধারিত সংখ্যার ভোটারের স্বাক্ষরে (শতকরা এক ভাগ) গরমিল পাওয়ায় ওই দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তারা চাইলে আগামী ২ মার্চ থেকে ৪ মার্চের মধ্যে এ বিষয়ে আপিল করতে পারবেন।

তিনি আরও জানান, আগামী ৮ মার্চ (রোববার) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময়। এ আসনে ভোট গ্রহণ করা হবে ২৯ মার্চ (রোববার)।

বগুরা-১ আসনে বৈধ থাকা সাত প্রার্থী হলেন, আওয়ামী লীগ মনোনীত সাহাদারা মান্নান, বিএনপি মনোনীত এ কে এম আহসানুল তৈয়ব জাকির, জাতীয় পার্টি মনোনীত অধ্যক্ষ মোকছেদুল আলশ, বাংলাদেশ খেলাফত আন্দোলনের আবদুল কাদের, বাংলাদেশ ডেমোক্রেটিক দলের মো. রনি, এনপিপির আবদুল হাই মন্ডল এবং স্বতন্ত্র প্রার্থী ইয়াসিনতুল্ল্যাহ।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, বগুড়া-১ আসনে মোট ভোটার তিন লাখ আট হাজার ৯০২। এরমধ্যে সারিয়াকান্দি উপজেলায় ভোটার সংখ্যা এক লাখ ৬৭ হাজার ৭৮২ এবং সোনাতলায় এক লাখ ৪১ হাজার ১২০ জন।

বাংলাদেশসময়: ০৪০১ ঘণ্টা, মার্চ ০২, ২০২০
কেইউএ/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa