ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

ঢাকা-১০ আসনের ছয় প্রার্থী মনোনয়নপত্র বাছাই রোববার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২০
ঢাকা-১০ আসনের ছয় প্রার্থী মনোনয়নপত্র বাছাই রোববার উপ-নির্বাচন

ঢাকা: আসন্ন ঢাকা-১০ আসনে উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য বাংলাদেশ আওয়ামী লীগ ও বিএনপিসহ ছয়টি দলের ছয়জন প্রার্থীর মনোনয়নপত্র জমা দিয়েছেন।

রোববার (২৩ ফেব্রুয়ারি) আগারগাঁওয়ের নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে।

রিটার্নিং কর্মকর্তা জিএম শাহাতাব উদ্দিন জানান, সাত জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন।

তাদের মধ্য থেকে শনিবার ছয়জন তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। স্বতন্ত্র থেকে নির্বাচনে ইচ্ছা পোষণ করলেও আব্দুল মান্নান মনোনয়নপত্র জমা দেননি।

যে ছয়জন মনোনয়নপত্র জমা দিয়েছেন, আওয়ামী লীগের মো. শফিউল ইসলাম, বিএনপির শেখ রবিউল আলম, জাতীয় পার্টির (জাপা) হাজী মো. শাহজাহান, বাংলাদেশ মুসলিম লীগের নবাব খাজা আলী হাসান আসকারী, বাংলাদেশ কংগ্রেসের মিজানুর রহমান চৌধুরী এবং পিডিপির কাজী মো. আব্দুর রহীম।

ঢাকা-১০ আসনে মোট ১১৭টি ভোটকেন্দ্রের ৭৩৪টি ভোটকক্ষে তিন লাখ ১২ হাজার ২৮১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এদের মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা এক লাখ ৬৮ হাজার ৭৭৭ জন এবং  নারী ভোটার রয়েছেন ১ লাখ ৪৩ হাজার ৫০৪ জন।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র যাচাই-বাছাই ২৩ ফেব্রুয়ারি, প্রত্যাহার ২৯ ফেব্রুয়ারি, প্রতীক বরাদ্দ ১ মার্চ এবং ভোটগ্রহণ করা হবে চলতি বছরের ২১ মার্চ।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে মেয়র পদে সদ্য নির্বাচিত ফজলে নূর তাপস এ আসন থেকে পদত্যাগ করার আসনটি শূন্য হয়। পরে ৬ ফেব্রুয়ারি এ আসনে নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

আগামী ২১ মার্চ ঢাকা-১০, গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪ আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী, রোববার (২৩ ফেব্রুয়ারি) গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪ আসনের প্রার্থীদের মনোনয়নপত্রও বাছাই হবে।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২০
ইইউডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।