ঢাকা, মঙ্গলবার, ৮ আষাঢ় ১৪২৮, ২২ জুন ২০২১, ১১ জিলকদ ১৪৪২

নির্বাচন ও ইসি

মানুষের কাছে যাবো, গ্রহণ করলে নির্বাচিত হবো: শফিউল 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২০
মানুষের কাছে যাবো, গ্রহণ করলে নির্বাচিত হবো: শফিউল 

ঢাকা: আমি মানুষের কাছে যাবো। মানুষ গ্রহণ করলে নির্বাচিত হবো। জনগণকে বলবো আপনারা ভোট দিতে আসবেন। যাকে খুশি তাকে ভোট দিয়ে নির্বাচিত করবেন।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) আগারগাঁওয়ে নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিয়ে একথা বলেন আসন্ন ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ও ব্যবসায়ী নেতা শফিউল ইসলাম মহিউদ্দিন।

এফবিসিসিআইয়ের সাবেক এ সভাপতি বলেন, ঢাকা-১০ আসনটি ব্যতিক্রম একটি আসন।

কেননা, এই আসনের ভোটার প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এ আসনে সময় কেটেছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মনোনয়পত্র জমা দেওয়ার সময় আমার সঙ্গে পাঁচজনই ছিলেন। আইনের কোনো ব্যত্যয় করিনি। আইনের ব্যত্যয় করতেও চাই না।

এর আগে বিএনপি সমর্থিত প্রার্থী শেখ রবিউল আলমও মনোনয়নপত্র জমা দেন। তিনি বলেন, নির্বাচন ব্যবস্থাপনা ভেঙে গেছে। এটা থেকেই রাজনৈতিক সংকট তৈরি হয়েছে। বিশ্বাসযোগ্যতা হারিয়েছে নির্বাচন। কমিশনের ভেতর সমস্যা রয়েছে। বেশকিছু প্রস্তাবনা আছে। যদি তা গ্রহণ করে কমিশন, তাহলে গ্রহণযোগ্য নির্বাচন দেওয়া সম্ভব।  

‘সরকার ও কমিশন নির্বাচনকে গ্রহণযোগ্য করার জন্য নির্বাচনে থেকে সরকারকে বাধ্য করার চেষ্টা করছি। জনগণ যদি ভোট দিতে পারে এবং গ্রহণযোগ্য নির্বাচন যদি সরকার ও কমিশন দিতে পারে তাহলে আওয়ামী লীগের পরাজয় নিশ্চিত। ’

বুধবার মনোনয়পত্র জমা দেওয়ার শেষ সময়।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র পদে বিজয়ী ব্যারিস্টার ফজলে নূর তাপস ঢাকা-১০ আসন থেকে পদত্যাগ করে সিটি নির্বাচনে অংশ নিলে আসনটি শূন্য হয়। এ আসনে আওয়ামী লীগ ও বিএনপিসহ মোট ছয়জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২০
ইইউডি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa