ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

ঢাকা-১০ আসনে ৬ জনের মনোনয়ন সংগ্রহ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২০
ঢাকা-১০ আসনে ৬ জনের মনোনয়ন সংগ্রহ

ঢাকা: ঢাকা-১০ আসনের আসন্ন উপ-নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন বুধবার (১৯ ফেব্রুয়ারি)। মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) পর্যন্ত এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য আওয়ামী লীগ ও বিএনপিসহ মোট ছয়জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

রিটার্নিং কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দীন জানান, ঢাকার লালবাগ থানা নির্বাচন অফিস, ধানমন্ডি থানা নির্বাচন অফিস ও আগারগাঁওয়ের ইটিআই ভবনে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে প্রার্থীরা মনোয়নপত্র সংগ্রহ করতে পারবেন এবং দাখিলও করতে পারবেন।

যে ছয়জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তারা হলেন- আওয়ামী লীগের মো. শফিউল ইসলাম, বিএনপির শেখ রবিউল আলম, জাতীয় পার্টির মো. শাহজাহান, বাংলাদেশ মুসলিম লীগের নবাব খাজা আলী হাসান আসকারী, বাংলাদেশ কংগ্রেসের মিজানুর রহমান চৌধুরী এবং স্বতন্ত্র হিসেবে আ. মান্নান।

এ আসনে মোট ১১৭টি ভোটকেন্দ্রের ৭৩৪টি ভোটকক্ষে ৩ লাখ ১২ হাজার ২৮১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এদের মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ১ লাখ ৬৮ হাজার ৭৭৭ জন ও নারী ভোটার রয়েছেন ১ লাখ ৪৩ হাজার ৫০৪ জন।

তফসিল অনুযায়ী, এ আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র যাচাই-বাছাই ২৩ ফেব্রুয়ারি, প্রত্যাহার ২৯ ফেব্রুয়ারি, প্রতীক বরাদ্দ ১ মার্চ এবং ভোটগ্রহণ করা হবে আগামী ২১ মার্চ।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে সদ্য বিজয়ী মেয়র ফজলে নূর তাপস এ আসন থেকে পদত্যাগ করায় আসনটি শূন্য হয়। পরে ৬ ফেব্রুয়ারি এ আসনে নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

এ আসনে প্রার্থী হতে হলে ইসি সচিবের অনুকূলে ব্যাংকে ২০ হাজার টাকা জামানত রাখতে হবে।

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২০
ইইউডি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।