[x]
[x]
bangla news

নেটওয়ার্ক ও ট্যাবে সমস্যায় নির্বাচনের ফল প্রকাশে বিলম্ব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০২ ৩:২৪:১২ পিএম
উত্তরের রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেমসহ অন্যরা

উত্তরের রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেমসহ অন্যরা

ঢাকা: সদ্য সমাপ্ত ঢাকার দুই সিটি নির্বাচনে ভোটগ্রহণে ৮ ঘণ্টা লাগলেও ফল প্রকাশে লেগেছে ১০ ঘণ্টারও বেশি সময়। বিশেষ করে উত্তর সিটিতে সময় লেগেছে ঢের বেশি।

নির্বাচন কমিশন যেখানে বলেছিল ইভিএমে ভোটের পর চার-পাঁচ ঘণ্টার মধ্যেই ফল প্রকাশ করা যাবে, সেখানে দক্ষিণ সিটিতে লেগেছে ১০ ঘণ্টার মতো। আর উত্তর সিটিতে প্রায় ১১ ঘণ্টা।

এ নিয়ে উত্তরের রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম রোববার (০২ ফেব্রুয়ারি) সাংবাদিকদের জানান, দুই কারণে ফল প্রকাশে বিলম্ব হয়েছে। প্রথমত, নেটওয়ার্ক সমস্যা করেছে। দ্বিতীয়ত, ট্যাবেও সমস্যা হয়েছে।

তিনি বলেন, আমরা বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ফলাফল প্রকাশের কেন্দ্র স্থাপন করেছিলাম। সেখানে আমাদের সব ব্যবস্থা ছিল। কিন্তু ভোট পিছিয়ে যাওয়ায় শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে আসতে হয়েছে। এখানে নেটওয়ার্ক সিস্টেমটা বোধ হয় ভালো ছিল না। এছাড়াও ট্যাবেও একটু সমস্যা ছিল। ইভিএমে ভোটগ্রহণ শেষ হওয়ার পরপরই কেন্দ্রে ফল প্রকাশ করা হয়েছে। কিন্তু আমাদের এখানে আসতে একটু সময় লেগেছে, যেহেতু এলাকা অনেক বড়। এসব কারণে চূড়ান্ত ফল প্রকাশে একটু বিলম্ব হয়েছে। ইভিএমে সমস্যা নেই। নেটওয়ার্কের সমস্যা, যান্ত্রিক সমস্যার কারণেই ফল প্রকাশে বিলম্ব হয়েছে।

গত ১ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটিতে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে উভয় সিটিতে ব্যাপক ভোটে জয় পেয়েছেন আওয়ামী লীগের প্রার্থীরা।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২০
ইইউডি/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-02-02 15:24:12