ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

২৬ কাউন্সিলরের নাম ঘোষণা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২০
২৬ কাউন্সিলরের নাম ঘোষণা ২৬ কাউন্সিলরের নাম ঘোষণা

শিল্পকলা একাডেমি থেকে : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর পদে বেসরকারি ফলাফল ঘোষণা চলছে। প্রথম দফায় তিনটি সাধারণ এবং একটি সংরক্ষিত মহিলা কাউন্সিলরের নাম ঘোষণা করা হয়। দ্বিতীয় দফায় ২৩টি সাধারণ এবং ৫ টি সংরক্ষিত মহিলা কাউন্সিলরের নাম ঘোষণা করা হয়েছে।

শনিবার (১ ফেব্রয়ারি) শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের রির্টানিং কর্মকর্তা আবদুল বাতেন বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করেন।

দ্বিতীয় দফায় বেসরকারিভাবে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন ৫ নং ওয়ার্ডে চিত্তরঞ্জন দাস, ৬ নং ওয়ার্ডে সিরাজুল ইসলাম ভূঁইয়া, ৭ নং ওয়ার্ডে সামছুল হুদা কাজল, ২২ নং ওয়ার্ডে জিন্নাত আলী, ২৩ নং ওয়ার্ডে মকবুল হোসেন, ২৪ নং ওয়ার্ডে মোকাদ্দেছ হোসেন, ২৬ নং ওয়ার্ডে হাসিবুর রহমান মানিক, ২৭ নং ওয়ার্ডে ওমর বিন আব্দুল আজিজ, ২৮ নং ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচিত হয়েছে আওয়ামী লীগের বিদ্রোহী কামালউদ্দিন কাবুল, ২৯ নং ওয়ার্ডে জাহাঙ্গীর আলম বাবুল, ৩২ নং ওয়ার্ডে আব্দুল মান্নান, ৩৩ নং ওয়ার্ডে আউয়াল হোসেন, ৩৪ নং ওয়ার্ডে মো. মামুন, ৩৬ নং ওয়ার্ডে জোবায়ের আদেল, ৩৮ নং ওয়ার্ডে আহম্মেদ ইমতিয়াজ মন্নাফী, ৪১ নং ওয়ার্ডে সারোয়ার হোসেন আলো, ৪২ নং ওয়ার্ডে মো. সেলিম, ৪৪ নং ওয়ার্ডে মো. নিজামউদ্দিন, ৬৪ নং ওয়ার্ডে মাসুদুর রহমান মোল্লা, ৬৬ নং ওয়ার্ডে আব্দুল মতিন সাউদ, ৬৭ নং ওয়ার্ডে মো. ইব্রাহিম, ৬৮ নং ওয়ার্ডে মাহমুদুল হাসান এবং ৬৯ নং ওয়ার্ডে সালাউদ্দিন আহমেদ।

সংরক্ষিত মহিলা কাউন্সিলর হিসেবে ৯ নং ওয়ার্ডে সাবিনা পারভীন, ১০ নং ওয়ার্ডে মেহেরুন্নেছা ভূঁইয়া, ১১ নং ওয়ার্ডে নাসরিন রশিদ পুতুল, ১৩ নং ওয়ার্ডে শাহীনূর বেগম ও ১৬ নং ওয়ার্ডে নাসিমা আহমেদ বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

৩৯ নং ওয়ার্ডে রোকন উদ্দিন আহমেদ, ৪০ নং ওয়ার্ডে আবুল কালাম আজাদ ও ৪৯ নং ওয়ার্ডে বাদল সরদার এবং ১৪ নং সংরক্ষিত মহিলা ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন লাভলী চৌধুরী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

এর আগে সকাল ৮টায় ১ হাজার ১৫০টি কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ শুরু হয়। যা চলে বিকেল ৪টা পর্যন্ত।  

ডিএসসিসিতে মোট ভোটার সংখ্যা ২৪ লাখ ৫৩ হাজার ১৯৪ জন। এর মধ্যে নারী ভোটার ১১ লাখ ৫৯ হাজার ৭৫৩ জন।

এদিকে ভোটগ্রহণ শুরুর পর থেকেই বিএনপি প্রার্থীদের অভিযোগ, সাংবাদিকদের ওপর হামলা, ইভিএম বিভ্রাট, এজেন্ট ঢুকতে না দেওয়া, ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

অন্যদিকে ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে অনিয়মের অভিযোগ তুলে রোববার (০২ ফেব্রুয়ারি) ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত রাজধানীতে হরতাল ডেকেছে বিএনপি।

বাংলাদেশ সময় : ০০১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২০
এসকে/ডিএন/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad