[x]
[x]
bangla news

বিএনপি আগেই বলেছিল তারা জিতবে না: তোফায়েল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০১ ৮:২৭:০০ পিএম
সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ঢাকা উত্তরের নির্বাচন সমন্বয়ক তোফায়েল আহমেদ। ছবি: শাকিল আহমেদ

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ঢাকা উত্তরের নির্বাচন সমন্বয়ক তোফায়েল আহমেদ। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন অবাধ ও সুষ্ঠু এবং ভোট গণনা নিরপেক্ষভাবে হচ্ছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ঢাকা উত্তরের নির্বাচন সমন্বয়ক তোফায়েল আহমেদ।

শনিবার (১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর বনানীতে উত্তরের মেয়র প্রার্থী আতিকুল ইসলামের নির্বাচনী কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।

তোফায়েল আহমেদ বলেন, এখন পর্যন্ত যে ফলাফল পাচ্ছি তাতে আমাদের বিশ্বাস আতিকুল এবং দক্ষিণের ব্যারিস্টার তাপস বড় ব্যবধানে মেয়র পদে জয়ী হবেন। নির্বাচনে ভোটগ্রহণ শান্তিপূর্ণ ও সুষ্ঠু পরিবেশে হয়েছে। এখন ভোট গণনা চলছে সম্পূর্ণ নিরপেক্ষভাবে। যদি কারচুপি করা হতো তাহলে ভোট কাস্ট এর সংখ্যা আরও বেশি হতো। এতেই প্রমাণিত হয় যে ইভিএমে নিরপেক্ষ নির্বাচন সম্ভব। 

তবে ভোটকেন্দ্রে ভোটারে উপস্থিতির সংখ্যা কম হওয়ায় আওয়ামী লীগের ও কিছুটা ব্যর্থতা আছে বলে স্বীকার করেন তোফায়েল আহমেদ। 

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তোফায়েল বলেন, বিএনপি ভোট শুরুর আগেই ঘোষণা দিয়েছিল যে তারা জিতবে না, এটা তাদের আন্দোলনের অংশ। এতে তাদের সমর্থক ও নেতাকর্মীরা নিরুৎসাহিত হয়ে পড়েন। অন্যদিকে আওয়ামী লীগের জয় নিশ্চিত জেনে অনেক ভোটার হয়তো কেন্দ্রে ভোট দিতে আসেননি। আবার গণপরিবহন চলাচলে নিষেধাজ্ঞা থাকা ও নির্বাচনে গোলযোগ সৃষ্টি হবে বিএনপির এমন আতঙ্ক ছড়ানোতে অনেক ভোটার কেন্দ্রে আসেননি। কিন্তু বিশ্বের বিভিন্ন উন্নত দেশের ভোট দেখলে দেখবেন সেখানেও এ হারেই ভোট পড়ে।

বিএনপির বিভিন্ন অভিযোগ প্রসঙ্গে তোফায়েল বলেন, তাদের কাজই হচ্ছে অভিযোগ করা। আগামীতেও তারা অভিযোগ করবে। প্রচারণার সময় থেকেও তারা অহেতুক বিভিন্ন মিথ্যা অভিযোগ করে আসছিলেন। তারা বলছিলেন এ নির্বাচনে তারা জিতবেন না, এটা তাদের আন্দোলনের অংশ। নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা ও গোলযোগ সৃষ্টি করাই ছিল তাদের উদ্দেশ্য। 

এ সময় আরও উপস্থিত ছিলেন উত্তরের মেয়র প্রার্থী আতিকুল ইসলামসহ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, উপদেষ্টামণ্ডলীর সদস্য শেখ সেলিম প্রমুখ। 

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২০
এসএইচএস/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-01 20:27:00