[x]
[x]
bangla news

৭১৩ কেন্দ্রের ফলাফল: দ্বিগুণ ভোটে এগিয়ে তাপস

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০১ ৭:৩৫:৪১ পিএম
আওয়ামী লীগ প্রার্র্থী তাপস ও বিএনপির ইশরাক

আওয়ামী লীগ প্রার্র্থী তাপস ও বিএনপির ইশরাক

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনের ফলাফল ঘোষণা চলছে। এ সিটিতে মোট ১ হাজার ১৫০টি কেন্দ্রের মধ্যে এ পর্যন্ত ৭১৩টি কেন্দ্রের ফল ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন।

শনিবার (০১ ফেব্রুয়ারি) বিকেল ৫টার দিকে রাজধানীর শিল্পকলা একাডেমি চত্বরে স্থাপিত নির্বাচনের ফলাফল ঘোষণা মঞ্চে এ কথা জানানো হয়। 

এ সময় আব্দুল বাতেন বলেন, কোনো ভোটকেন্দ্রে ভোট স্থগিত হয়নি। এটা ইতিহাসে প্রথম। ট্যাবের মাধ্যমে অনলাইনে ভোটের ফলাফল আসছে।

তিনি জানান, ২৩ হাজার ভোটগ্রহণকারী কর্মকর্তা ভোটগ্রহণে সহায়তা করেছেন।  

ঘোষিত ফলাফলে দেখা যায়, ডিএনসিসির ৭১৩ কেন্দ্রের ফলাফলে ব্যারিস্টার তাপস এগিয়ে রয়েছেন দ্বিগুণ ভোটের ব্যবধানে। তিনি ভোট পেয়েছেন দুই লাখ ৭৮ হাজার ১৯৩। আর তার প্রতিদ্বন্দ্বী বিএনপির ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন পেয়েছেন এক লাখ ৪২ হাজার ৯৭৫ ভোট।

আর জাতীয় পার্টির সাইফুদ্দিন আহমেদ মিলন তিন হাজার ৭১৩ এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের আবদুর রহমান পেয়েছেন ১৮ হাজার ৭ ভোট।

প্রজেক্টরে দেখানো হচ্ছে ফলাফলএই পদে ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) বাহরানে সুলতান বাহার ‘আম’, বাংলাদেশ কংগ্রেসের মো. আকতার উজ্জামান ওরফে আয়াতুল্লা ‘ডাব’ এবং গণফ্রন্টের আব্দুস সামাদ সুজন ‘মাছ’ প্রতীকে নির্বাচনে অংশ নিয়েছেন।

এদিকে ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে শিল্পকলা একাডেমির চারপাশে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। পুলিশের পাশাপাশি নিরাপত্তায় নিয়োজিত রয়েছেন বিজিবি সদস্যরা। 

এর আগে সকাল ৮টায় ১ হাজার ১৫০টি কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ শুরু হয়। যা চলে বিকেল ৪টা পর্যন্ত। 

ডিএসসিসিতে মোট ভোটার সংখ্যা ২৪ লাখ ৫৩ হাজার ১৯৪ জন। এর মধ্যে নারী ভোটার ১১ লাখ ৫৯ হাজার ৭৫৩ জন।

এদিকে ভোটগ্রহণ শুরুর পর থেকেই বিএনপি প্রার্থীদের অভিযোগ, সাংবাদিকদের ওপর হামলা, ইভিএম বিভ্রাট, এজেন্ট ঢুকতে না দেওয়া, ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। 

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২০
এসকে/ডিএন/এমএ/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ডিএসসিসি ফজলে নূর তাপস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-02-01 19:35:41