ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নির্বাচন পর্যবেক্ষণ করেছেন মিলার-ডিকসন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২০
নির্বাচন পর্যবেক্ষণ করেছেন মিলার-ডিকসন

ঢাকা: ঢাকা সিটি করপোরেশন নির্বাচন গভীরভাবে পর্যবেক্ষণ করেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার ও যুক্তরাজ্যের হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন। তারা রাজধানীর বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন।

শনিবার (০১ ফেব্রুয়ারি) ঢাকার দুই সিটির ভোট অনুষ্ঠিত হয়।

বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার রামপুরার একরামুন্নেছা উচ্চ বিদ্যালয়, তেজগাঁওয়ের শহীদ মনু মিয়া সরকারী উচ্চ বিদ্যালয় পরিদর্শন করেন।

আর যুক্তরাজ্যের হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন বনানী বিদ্যানিকেতন বিদ্যালয় ও মহাবিদ্যালয় ও আজিমপুর গার্লস স্কুল অ্যান্ড কলেজ পরিদর্শন করেন। তবে তারা ভোট কেন্দ্র পরিদর্শন করলেও গণমাধ্যম কর্মীদের সামনে কোনো মন্তব্য করেননি।

এছাড়া বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনরাও ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন। তবে ঢাকার মিশনে কর্মরত বাংলাদেশি কোনো কর্মকর্তা পর্যবেক্ষক হয়ে ভোট কেন্দ্র পরিদর্শন করেননি।

এর আগে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে বিদেশি মিশনে চিঠি পাঠানোর পরিপ্রেক্ষিতে ঢাকা সিটি নির্বাচনের দিন সকালেই কূটনৈতিক মিশনে বাংলাদেশি কর্মকর্তাদের পর্যবেক্ষক করার সিদ্ধান্ত প্রত্যাহার করা হয়।

শনিবার (০১ ফেব্রুয়ারি) ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২০
টিআর/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।