ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ডিএসসিসি নির্বাচন: তাপস ৩৬৭০৫, ইশরাক ২৩৭১৭

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২০
ডিএসসিসি নির্বাচন: তাপস ৩৬৭০৫, ইশরাক ২৩৭১৭

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনের ফলাফল ঘোষণা শুরু হয়েছে। মোট ১ হাজার ১৫০ টি কেন্দ্রের মধ্যে এ পর্যন্ত ১২৫ টি কেন্দ্রের ফল ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন। 

শনিবার (০১ ফেব্রুয়ারি) বিকেল ৫টার দিকে রাজধানীর শিল্পকলা একাডেমি চত্বরে স্থাপিত নির্বাচনের ফলাফল ঘোষণা মঞ্চে এ কথা জানানো হয়।  

এ সময় আব্দুল বাতেন বলেন, কোনো ভোটকেন্দ্রে ভোট স্থগিত হয়নি৷ এটা ইতিহাসে প্রথম৷ ট্যাবের মাধ্যমে অনলাইনে ভোটের ফলাফল আসছে৷

তিনি জানান, ২৩ হাজার ভোটগ্রহণকারী কর্মকর্তা ভোটগ্রহণে সহায়তা করেছেন।

  

ঘোষিত ফলাফলে দেখা যায়, ডিএনসিসির ১২৫ কেন্দ্রের ফলাফলে ব্যারিস্টার তাপস এগিয়ে রয়েছেন৷ তিনি ভোট পেয়েছেন ৩৬ হাজার ৭০৫। আর তার প্রতিদ্বন্দ্বী বিএনপির ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন পেয়েছেন  ২৩ হাজার ৭১৭ ভোট।

আর জাতীয় পার্টির সাইফুদ্দিন আহমেদ মিলন  ৩৮৩ এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের আবদুর রহমান পেয়েছেন ১ হাজার ৫২০ ভোট।  

পড়ুন>>ঢাকার দুই সিটিতে ভোটগ্রহণ সম্পন্ন, চলছে গণনা

এই পদে ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) বাহরানে সুলতান বাহার ‘আম’, বাংলাদেশ কংগ্রেসের মো. আকতার উজ্জামান ওরফে আয়াতুল্লা ‘ডাব’ এবং গণফ্রন্টের আব্দুস সামাদ সুজন ‘মাছ’ প্রতীকে নির্বাচনে অংশ নিয়েছেন।

পড়ুন>> ৭ ঘণ্টায় দক্ষিণে ভোট পড়েছে ২০, উত্তরে ২৩ শতাংশ

এদিকে ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে শিল্পকলা একাডেমির চারপাশে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে৷ পুলিশের পাশাপাশি নিরাপত্তায় নিয়োজিত রয়েছেন বিজিবি সদস্যরা।  

এর আগে সকাল ৮ টায় ১ হাজার ১৫০টি কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ শুরু হয়। যা চলে বিকেল ৪টা পর্যন্ত।  

ডিএসসিসিতে মোট ভোটার সংখ্যা ২৪ লাখ ৫৩ হাজার ১৯৪ জন। এর মধ্যে নারী ভোটার ১১ লাখ ৫৯ হাজার ৭৫৩ জন।

এদিকে ভোটগ্রহণ শুরুর পর থেকেই বিএনপি প্রার্থীদের অভিযোগ, সাংবাদিকদের ওপর হামলা, ইভিএম বিভ্রাট, এজেন্ট ঢুকতে না দেওয়া, ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।  

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২০
এসকে/ডিএন/এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।