ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

সিটি নির্বাচন: সংঘর্ষে আহত ১২ জন ঢামেকে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২০
সিটি নির্বাচন: সংঘর্ষে আহত ১২ জন ঢামেকে

ঢাকা: ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে শুক্রবার (৩১ জানুয়ারি) রাত থেকে বিভিন্ন এলাকায় প্রার্থীদের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়ে ১২ জন ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের পরিদর্শক বাচ্চু মিয়া জানান, শুক্রবার রাত থেকে শনিবার সকাল ১০টা পর্যন্ত বিভিন্ন এলাকা থেকে আহতরা হাসপাতালে আসেন। তাদের বেশিরভাগ ইটপাটকেলের আঘাতে আহত হন।

এছাড়া দুইজন ছুরিকাঘাতে আহত রয়েছেন। আর আহত ২/৩ জন হাসপাতালে ভর্তিও রয়েছেন।

ডেমরা কোনাপাড়া ৬৪ নং ওয়ার্ড এলাকার ৬৪, ৬৫, ৬৬ নং ওয়ার্ডের আওয়ামী লীগ সমর্থিত সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী ইঞ্জিনিয়ার মনিরা চৌধুরী (৪০ বছর-আনারস প্রতীক), তার স্বামী আতিকুর রহমান (৪৯), ছোট ভাই মাসুম চৌধুরী (৩৫) ও তার সমর্থক রাসেলকে (৩৫) বিএনপি সমর্থিত প্রার্থী নিলুফার ইসলাম (মোবাইল প্রতীক) এর সমর্থকরা কিলঘুষি মেরে আহত করেছেন বলে অভিযোগ করেছেন তারা। শুক্রবার রাত আড়াইটার দিকে তাদেরকে ঢামেক হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে আসা হয়। পরে চিকিৎসা শেষে রাতেই তারা হাসপাতাল থেকে চলে যান।

তেজগাঁও নাখালপাড়ার শাহিনবাগ সিভিল এভিয়েশন স্কুল কেন্দ্রের বাইরে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী মঞ্জুর সমর্থকের ইটপাটকেলের আঘাতে ২৫ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী আশরাফ উদ্দিন কাঞ্চনের সমর্থক সাখাওয়াত হোসেন খোকন (৪৫) মাথায় আঘাত পেয়েছেন। একই ঘটনায় মঞ্জুর সমর্থক আ. মালেকও (৬২) আহত হয়েছেন।

সাখাওয়াত হোসেনের অভিযোগ, কেন্দ্রে ঢুকতে চাইলে তাদের উপর ইটপাটকেল ছোড়া হয়।

কাঠালবাগানে খান হাসান সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আওয়ামী লীগের কাউন্সিলরের সমর্থকদের মারধরের শিকার হয়ে বিএনপির কাউন্সিলর সমর্থক দুইজন আহত হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। তাদেরকে ঢামেক হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

আহতারা হলেন- আতিক (৩৫), তার মাথায় আঘাত এবং নাসির উদ্দিনের (৩৩) শরীরে কিলঘুষির আঘাত রয়েছে।

সেগুনবাগিচা আইডিয়াল স্কুল কেন্দ্রে বিএনপির এজেন্ট খলিলুর রহমানকে (৩২) কেন্দ্রে ঢুকতে না দিয়ে মারধরের অভিযোগ করা হয়েছে।

এছাড়া লালমাটিয়া মহিলা উচ্চ বিদ্যালয়ের পেছনে শনিবার ভোর ৪টার দিকে মোহাম্মদপুর ২৯, ৩০, ৩২ নং মহিলা ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী রুজি জয়ীতার (হেলিকপ্টার প্রতীক) পোস্টার লাগানোর কাজ করার সময় ৩২ নং ওয়ার্ডের হাসানুল ইসলাম (ঠেলাগাড়ি প্রতীক) এর লোকজনের ছুরিকাঘাতে দুইজন আহত হয়েছেন।

তারা হলেন- রনি (১৭) ও শিপন (১৯)। তাদের পেটে, পিটে, বাম হাতে এবং মুখমণ্ডলে ছুরিকাঘাতের জখম রয়েছে। এর মধ্যে রনির অবস্থা গুরুতর। এছাড়া দুর্বৃত্তের ছুরিকাঘাতে আহত সাংবাদিক মোস্তাফিজ সুমনকে ঢাকা মেডিক্যাল হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২০
এজেডএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।